ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

অভিষেক হলো ডাফস’র নব নির্বাচিত কমিটির


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:১৫ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
অভিষেক হলো ডাফস’র নব নির্বাচিত কমিটির

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৪-৯৫ সেশনের শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস সোসাইটি-ডাফস’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক সম্পন্ন হয়েছে। অভিষেক অনুষ্ঠানে ডাফস’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে বিজয় বসাক ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন রীতা নাহার।

 

শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় গুলশান-২ এর ক্যাপিটাল রিক্রিয়েশন ক্লাবে এই অভিষেক অনুষ্ঠিত হয়েছে। অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ডাফস’র নবনির্বাচিত কার্যকরী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। নতুন কমিটি সংগঠনকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশে আর্থসামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে নানা সমস্যা থাকলেও প্রধানমন্ত্রীর দৃঢ়তার কারণে দেশ এগিয়ে যাচ্ছে।

 

অভিষেক অনুষ্ঠানে ডাফস’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি হিসেবে মুনজুর মোর্শেদ (রিপন), ড. মো. রফিকুল ইসলাম, খান মোহাম্মদ জাহাঙ্গীর বাবুল ও যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ফরিদ ছিফাতুল্লাহ এবং মো. মোজাম্মেল হক সেলিমও নিজ নিজ দায়িত্বভার গ্রহণ করেন।

অভিষেক অনুষ্ঠানে সাংগঠনিক সম্পাদক হিসেবে মোহাম্মাদ আমিরুজ্জামান মিয়া (জুয়েল), মো. শাহনেওয়াজ মেহবুব (রুমি), মো. আব্দুস ছাত্তার গাজী, অর্থ সম্পাদক হিসেবে মো. আব্দুর রহমান, সহ অর্থ সম্পাদক মোহাম্মাদ মামুন কবির, মোহাম্মদ ওমর ফারুক, দপ্তর সম্পাদক ফয়জুন্নেসা শিল্পী, শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে আলী মোহাম্মদ কাওসার ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে মো. সুলতান উদ্দীন দায়িত্বভার গ্রহণ করেন।

এছাড়া অভিষেক অনুষ্ঠানে ডাফস’র ত্রাণ ও কল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে মো. শাহিনুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে এস.এম.এ. মোসাব্বির, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মো. আশিকউজ্জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক হিসেবে সুদীপ্তা মাহমুদ শম্পা এবং নারী বিষয়ক সম্পাদক হিসেবে রত্না হালদার দায়িত্বভার গ্রহণ করেন।

নতুন কমিটির কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হন ফাহিম আহমেদ, বোরহান উদ্দীন, মোহাম্মদ শহীদুজ্জামান রাজ, মুহাম্মদ গালীব খান, মো. আব্দুর রহমান (নিশাত), মুহম্মদ হোসাইন কাজল, মুহাম্মদ শফিকুল আলম, স্নিগ্ধা শারমীনা জাফরীন, তুষার কান্তি ঘোষ ও শারমিন আলীম। নবনির্বাচিত এ কমিটি রিজভী আলম ও এম এ রব খানের নেতৃত্বাধীন আহ্বায়ক কমিটির স্থলাভিষিক্ত হয়েছে।

উল্লেখ্য, শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কমিটির ৩১ সদস্যের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মনির হোসেন। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হন বিজয় বসাক ও সাধারণ সম্পাদক হয়েছেন রীতা নাহার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৪-৯৫ সেশনের শিক্ষার্থীদের নিয়ে ২০১৬ সালে গঠিত হয় এ সংগঠন। পুনর্মিলনীসহ নানা আয়োজনের পাশাপাশি এই সংগঠন সমাজ ও মানবতার সেবায় নানা কর্মসূচি পালন করে যাচ্ছে।