ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

দীর্ঘদিন পর শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করল ঢাকা কলেজ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:২৩ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২১
দীর্ঘদিন পর শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করল ঢাকা কলেজ

সরকারি নির্দেশনা অনুযায়ী আজ থেকে খুলেছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষাপ্রতিষ্ঠান খোলাকে কেন্দ্রে করে ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির ক্লাস শুরু হয়েছে। দীর্ঘ প্রায় দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীদের মধ্যে দেখা গেছে বাড়তি উচ্ছ্বাস। শিক্ষকদের মধ্যেও ছিল কর্মচাঞ্চল্য।

রোবাবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় ঢাকা কলেজ ঘুরে দেখা যায়, সকাল থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে কলেজের সামনে উপস্থিত হয়েছেন শিক্ষার্থী-অভিভাবকরা। শ্রেণিকক্ষে প্রবেশের আগে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়ায়। ঢাকা কলেজের পক্ষ থেকে শিক্ষার্থীদেরকে শুভেচ্ছাবাণীর লিফলেট দেয়া হয় এবং শ্রেণিকক্ষে প্রবেশের আগে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

একাদশ শ্রেণির ছাত্র সজীব আহমেদ বলেন, ভর্তির পর আজই প্রথম সশরীরে কলেজে উপস্থিত হলাম। এতদিন অনলাইনে ক্লাস করেছি। কলেজে আসতে পেরে অন্যরকম ভালোলাগা কাজ করছে।

দ্বাদশ শ্রেণির ছাত্র আবিদ হাসান বলেন, দীর্ঘদিন পর আজ কলেজে আসতে পেরে খুব আনন্দ হচ্ছে। অনেকদিন পর প্রিয় ক্যাম্পাসে প্রিয় শিক্ষকদের, বন্ধুদের দেখছি। এই অনুভূতি বলে শেষ করা যাবে না।

শ্রেণিকক্ষ ঘুরে দেখা যায়, প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসানো হয়েছে। শিক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। ক্লাস শুরুর আগে শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষকরা করোনা সচেতনতামূলক বক্তব্য দিচ্ছেন। 

এরপর কলেজের কেন্দ্রীয় সাউন্ড সিস্টেমের মাধ্যমে অধ্যক্ষের কার্যালয় থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। এরপর আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হয়।
অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। 

আজ শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হচ্ছে ক্যাম্পাস প্রাঙ্গন। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে বসানো হচ্ছে। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। ঝুঁকি এড়াতে আমরা কলেজে আইসোলেশন সেন্টার স্থাপন করেছি। সব ধরনের প্রস্তুতি নিয়েই আমরা সশরীরে ক্লাস শুরু করছি।


একুশে সংবাদ/কবির/আরিফ