ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৪ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

বোরো’র উৎপাদন বাড়াতে কৃষিমন্ত্রীর তাগিদ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:২২ পিএম, নভেম্বর ২২, ২০২০
বোরো’র উৎপাদন বাড়াতে কৃষিমন্ত্রীর তাগিদ

বোরো ধানের উৎপাদন বাড়াতে সকল প্রস্তুতি নেয়ার জন্য কৃষি মন্ত্রণালয় ও এর অধীনস্থ সকল কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। এ বছর আমনের উৎপাদন খুব ভাল না হওয়ায় গম, ভুট্টা, সরিষা, শাকসবজিসহ বোরো ধানের উৎপাদন বাড়ানোর উপর জোর দিয়েছেন কৃষিমন্ত্রী। 

আজ রোববার কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে অনলাইনে বার্ষিক উন্নয়ন প্রকল্পের (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনায় সভায় তিনি এসব কথা বলেন।

কৃষকদেরকে বোরো ধানের বীজ সরবরাহ, কৃষি উপকরণ ও বন্যার ক্ষয়ক্ষতি মোকাবেলায় যে প্রণোদনা দেয়া হচ্ছে তা সুষ্ঠুভাবে বিতরণের নির্দেশ দেন আব্দুর রাজ্জাক। বোরো’র উৎপাদন বাড়াতে মাঠ পর্যায় থেকে মন্ত্রণালয় পর্যন্ত সকল কর্মকর্তাকে কাজ করার পরামর্শ দেন তিনি।

সভায় জানানো হয়, চলমান ২০২০-২১ অর্থবছরের এডিপিতে কৃষি মন্ত্রণালয়ের আওতায় ৬৮টি প্রকল্পের অনুকূলে মোট ২ হাজার ৩৬১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছিল। অক্টোবর ২০২০ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি হয়েছে ১৬.৩০%। যেখানে জাতীয় গড় অগ্রগতি প্রায় ১৩%।

কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ মেসবাহুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংস্থাপ্রধানসহ প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/এআরএম