AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃহত্তম পর্যটন মেলা শুরু ২ মার্চ


Ekushey Sangbad
পর্যটন ডেস্ক
১০:৪৩ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২৩
বৃহত্তম পর্যটন মেলা শুরু ২ মার্চ

আগামী ২ থেকে ৪ মার্চ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১১তম বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০২৩।

 

বাংলাদেশের বৃহত্তম এ পর্যটন মেলার আয়োজন করেছে দেশের পর্যটন শিল্পের শীর্ষ স্থানীয় বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়ার)। এ মেলার টাইটেল স্পন্সর হিসেবে থাকবে ইউএস-বাংলা গ্রুপ।

 

রোববার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে মেলার উদ্বোধনী তারিখ ঘোষণা করে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়ার)। এসময় মেলার সার্বিক প্রস্তুতি বিষয়েও জানানো হয়।

 

অনুষ্ঠানে ইউএস-বাংলা গ্রুপ ও টোয়াবের মধ্যে টাইটেল স্পন্সরশিপ চুক্তি সই হয়। চুক্তিপত্রে সই করেন ফার্স্ট ট্রিপের চীফ অপারেটিং অফিসার হাসনাইন রফিক ও টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) আনোয়ার হোসেন। চুক্তি অনুযায়ী, মেলা প্রাঙ্গণের সব ব্র্যান্ডিং ও টাইটেল স্পন্সর হিসেবে ইউএস-বাংলা গ্রুপের প্রতিষ্ঠানগুলো বিশেষ সুবিধা ভোগ করবে।

 

আয়োজকরা জানান, ২০০৭ সাল থেকে তিনদিনের বাৎসরিক এই আন্তর্জাতিক পর্যটন মেলা আয়োজন করে আসছে টোয়ার। পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং এর টেকসই উন্নয়ন এই মেলার প্রধান উদ্দেশ্য। এই মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফবিসিসিআই এবং বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ।

 

সংবাদ সম্মেলনে মেলার প্রেক্ষাপট ও সার্বিক প্রস্তুতি সম্পর্কে টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) আনোয়ার হোসেন বলেন, এবারের মেলা আগের বছরের তুলনায় অনেক আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণ করার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা ও ট্যুরিজম অ্যাসোসিয়েশন তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। এছাড়াও ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলংকা, সংযুক্ত আরব আমিরাত, ভিয়েতনাম, জাপান ও তুরস্কের ট্যুর অপারেটর ও ট্রাভেল এজেন্টস তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

 

তিনি বলেন, আন্তর্জাতিক ও দেশি এয়ারলাইন্স, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার প্রদর্শক হিসেবে অংশগ্রহণ করেছে। আমরা আশা করছি আরও কিছু দেশের ট্যুর অপারেটর ও ট্রাভেল এজেন্টরা অংশগ্রহণ করবে। মেলায় ৩ টি হলে ১৬ টি প্যাভিলিয়নসহ মোট ১৫০ টি স্টল থাকবে।

 

সংবাদ সম্মেলনে টোয়াবের সভাপতি ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের গভর্নিং বডি মেম্বার শিবলুল আজম কোরেশী বলেন, টোয়ার বাংলাদেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন এবং বিটিটিএফ বাংলাদেশের সবচেয়ে বড় এবং জনপ্রিয় পর্যটন মেলা। আমরা আশা করছি যে এবারের পর্যটন মেলা ব্যবসায়ী, দেশি-বিদেশি পর্যটক এবং পর্যটন শিল্প সংশ্লিষ্ট সকলের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করবে। এই মেলা বাংলাদেশের পর্যটন শিল্পের প্রসার ঘটাবে এবং বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- টোয়াবের প্রথম সহ-সভাপতি এ রউফ, সহ-সভাপতি সাহেদ উল্লাহ, পরিচালক (জনসংযোগ) মো. সোহানুর রহমান স্বপন, পরিচালক (আন্তর্জাতিক সম্পর্ক) মনসুর আলম পারভেজ, পরিচালক (প্রশিক্ষণ ও গবেষণা) আবুল ফয়সাল মো. সায়েম, পরিচালক এস এম বিল্লাল হোসেন সুমন, পরিচালক মো. ইব্রাহীম খলিল নোমান, বিটিটিএফ ২০২৩ কো-স্পন্সর ট্রাভেল চ্যাম্পের চিফ অপারেটিং অফিসার মনিরা ইসরাত জাহান প্রমুখ।

একুশে সংবাদ.কম/ঢ/বি.এস

Link copied!