AB Bank
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কত নম্বর জার্সি পরে খেলবেন এমবাপ্পে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:১৩ পিএম, ১১ জুলাই, ২০২৪
কত নম্বর জার্সি পরে খেলবেন এমবাপ্পে

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। তিনি রিয়ালে যোগ দেওয়ার পর দর্শকদের আগ্রহের মূল কেন্দ্র ছিল জার্সি নম্বর। তারকায় ঠাসা দলটিতে এমবাপ্পে কত নম্বর জার্সি পরে মাঠে নামবেন, তা নিয়ে ছিল কৌতুহল।

এমবাপ্পের দলে যোগ দেওয়ার মতো তার জার্সি নম্বরের বিষয়টিও পরিষ্কার করেছে রিয়াল মাদ্রিদ। ২০১৮ সালে পিএসজিতে নাম লেখানোর পর থেকে ৭ নম্বর জার্সিতে মাঠ মাতিয়েছেন এই ফরাসি তারকা। কিন্তু এই জার্সি পরেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র।

অন্যদিকে ১০ নম্বরটা পাওয়া এমবাপ্পের জন্য সহজ নয়। কারণ লুকা মদ্রিচের পর এই জার্সিটা উঠতে পারে আরেক ব্রাজিলিয়ান রদ্রিগোর গায়ে। এছাড়া বেলিংহামও ১০ নম্বর জার্সিটার যোগ্য দাবিদার। তাই এমবাপ্পের জন্য নাম্বার নাইনকে নির্ধারণ করেছে রিয়াল।

বুধবার (১০ জুলাই) আনুষ্ঠানিভাবে বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানিয়েছে, আগামী ১৬ জুলাই বার্নাব্যুতে ফ্রান্স অধিনায়ককে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে। সেদিন তার গায়ে থাকবে ৯ নম্বর জার্সি।

এক বিবৃতিতে এই নাম্বার দেওয়ার বিষয় জানিয়ে মাদ্রিদ লিখেছে, ‘যে জার্সি পরে এর আগে ব্রাজিলিয়ান তারকা রোনালদো, করিম বেনজেমা, এমিলিও বুট্রাগুয়েনো এবং আলফ্রেডো ডি স্টেফানোর মতো তারকারা মাঠ মাতিয়েছেন।’

এমবাপ্পের কারণে ফ্রান্সকে ইউরোর এবারের আসরে শিরোপা জয়ের অন্যতম দাবিদার ভাবা হয়েছিল। কিন্তু পুরো আসরে নিজের ছায়া হয়ে ছিলেন ফরাসি অধিনায়ক। যদিও টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে খেলতে নেমেই নাক ভাঙেন তিনি।

এ কারণে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেননি এমবাপ্পে। পরে মাস্ক পরে খেলার সুযোগ মিললেও চিরচেনা আক্রমণাত্মক রূপে দেখা যায়নি তাকে। তবে স্পেনের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে সাবলীল ছিলেন এ ফরোয়ার্ড।

সেদিন এমবাপ্পের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন কোল মুয়ানি। এরপর ফরাসিদের আর কেউই গোল করতে না পারায় শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দিদিয়ের দেশমের শিষ্যদের।

একুশে সংবাদ/ এস কে

Link copied!