AB Bank
ঢাকা সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভিনির বিকল্প কে জানালেন ব্রাজিল কোচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৫ পিএম, ৬ জুলাই, ২০২৪
ভিনির বিকল্প কে জানালেন ব্রাজিল কোচ

কোপা আমেরিকায় সেরা ছন্দে নেই ব্রাজিল। গ্রুপ পর্বে এক জয় ও দুই ড্র নিয়ে কোয়ার্টারে পা রেখেছে সেলেসাওরা। বলতে গেলে খানিকটা সংগ্রাম করেই শেষ আটের লড়াইয়ে জায়গা করে নিয়েছে তারা। 

আগামী ৭ জুলাই কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে ব্রাজিল। যেখানে তাদের প্রতিপক্ষ গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন উরুগুয়ে। তাই ম্যাচটি যে ব্রাজিলের জন্য সহজ হবে না, তা অনুমেয়।

এই ম্যাচের আগে বাড়তি দুশ্চিন্তা যোগ করেছে সেলেসাও তারকা ভিনিসিয়ুস জুনিয়র। চলমান কোপায় টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখেছেন। ফলে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে নামতে পারবেন না তিনি।

এদিকে ভিনির বিকল্প কে তা নিয়ে চলছে আলোচনা। এরই মধ্যে তার সম্ভাব্য বিকল্প হিসেবে এক তরুণ তুর্কির নাম জানিয়েছে ব্রাজিল কোচ ডরিভাল জুনিয়র।

রোববার বাংলাদেশ সময় সকাল ৭টায় লাস ভেগাসের অ্যালিগায়েন্ট স্টেডিয়ামে মুখোমুখি হবে ব্রাজিল-উরুগুয়ে। ম্যাচটিতে লেফট উইঙ্গার ভিনিসিয়ুসের খেলার সুযোগ না থাকায়, তার বিকল্প ভাবতেই হতো। সে জায়গা কোচ ডরিভাল তরুণ এন্ড্রিক ফেলিপেকে খেলানোর ইঙ্গিত দিয়েছেন। যিনি পালমেইরাসে আলো ছড়িয়ে কোপার পর রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার অপেক্ষায় আছেন।

এর আগে ব্রাজিলের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলে ফেললেও, শুরুর একাদশে ছিল না এন্ড্রিকের নাম। এবার রাফিনহা ও রদ্রিগোর সঙ্গে প্রথম একাদশে এই বিস্ময় বালকের সুযোগ মিলে যেতে পারে।

ডরিভাল বলেন, ‘আমি আশা করি আমরা গোল করার পথ খুঁজে পাব। পুরো দলের নিবেদনে আক্রমণভাগের খেলোয়াড়রা সেই সুযোগটি পান এবং তাদের ভালোভাবে ফিনিশিং দিতে হবে। এভাবে প্রতিপক্ষের সীমানায় ক্রমাগত আক্রমণ ছাড়া ভিন্ন কোনো উপায় নেই। আমরা একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে (ভিনিসিয়ুস) হারিয়েছি, তবে আরেকজন তরুণ তারকাকে সুযোগ দেওয়ারও সুযোগ এসে গেছে। কে জানে, সেটি এন্ড্রিকের মুহূর্ত হতে যাচ্ছে!’

তিনি আরো বলেন, ‘এন্ড্রিক বিশেষভাবে নম্বর নাইন পজিশন নেয়নি, সে জায়গাতেই মূলত সে খেলতে পছন্দ করে। সে এমন একজন খেলোয়াড় যার জায়গাটা ভাসমান এবং তিনি সবদিকে গতি ধরে রেখে খেলে থাকে।’

একুশে সংবাদ/ এস কে

Link copied!