AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বার্বাডোজের উইকেট কাদের সাহায্য করবে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৭ পিএম, ২৯ জুন, ২০২৪
বার্বাডোজের উইকেট কাদের সাহায্য করবে

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর ফাইনাল ম্যাচটি কেনসিংটন ওভাল, বার্বাডোজে খেলা হবে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ফাইনাল ম্য়াচটি ২৯ জুন, শনিবার ভারতীয় সময় রাত ৮ টায় শুরু হবে। তবে দুই দলের অধিনায়ক টসের জন্য ৩০ মিনিট আগে মাঠে নামবেন। 

বার্বাডোজে আজ বৃষ্টির ছায়া রয়েছে, তাই বৃষ্টির বাধায় ম্যাচ মাঝপথে থেমে যেতে পারে বলে মনে করা হচ্ছে। তবে প্রবল বৃষ্টির কারণে আজ ম্যাচ শেষ করতে না পারলে শিরোপা লড়াইয়ের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। তবে এমন ম্যাচে পিচ বড় ভূমিকা পালন করে থাকে। ম্যাচ শুরুর আগে থেকে গোটা বিশ্বের নজর বার্বাডোজের বাইশ গজের দিকে থাকবে। মনে করা হচ্ছে এখানকার পিচ স্পিনারদের চেয়ে ফাস্ট বোলারদের বেশি সমর্থন করতে পারে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ফাইনাল ম্যাচটি বার্বাডোজের চার নম্বর পিচে খেলা হবে। যেটা নামিবিয়া বনাম ওমান এবং স্কটল্যান্ড বনাম ইংল্যান্ড ম্যাচ জন্য খেলার জন্য ব্যবহৃত করা হয়েছিল। নামিবিয়া বনাম ওমান ম্যাচটি কম স্কোরিং ছিল, কিন্তু সেই ম্যাচটি সুপার ওভারে গড়িয়ে ছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে স্কটল্যান্ড ১০ ওভারে ৯০ রান করেছিল, কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি শেষ করা যায়নি।

নিউইয়র্কের পর কেনসিংটন ওভালে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন ফাস্ট বোলাররা। এখানকার পিচটি ফাস্ট বোলাররা বেশি পছন্দ করেন। এখন পর্যন্ত বার্বাডোজে ফাস্ট বোলাররা ২০.২২ গড়ে ৫৯ উইকেট নিয়েছেন। এই বিশ্বকাপে ২০০ এর উপরে স্কোর হয়েছে মাত্র একবার, বাকি সব স্কোর ১০৯ থেকে ১৮১ এর মধ্যে হয়েছিল। আফগানিস্তানের বিরুদ্ধে এই মাঠে ভারত তাদের একমাত্র ম্যাচ খেলেছিল, যখন টিম ইন্ডিয়া স্কোর বোর্ডে ১৮১ রান তুলেছিল। এই বিশ্বকাপে এখানেই প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা। বার্বাডোজে, টস জিতে দলগুলি প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিতে পছন্দ করেন।

দেখে নেওয়া যাক বার্বাডোজের কেনসিংটন ওভাল স্টেডিয়াম পরিসংখ্যান এবং রেকর্ড-
ম্যাচ- ৩২টি

প্রথম ব্যাট করা দল জিতেছে - ১৯টি ম্যাচ (59.38%)

লক্ষ্য তাড়া করা দল জিতেছে - ১১টি ম্য়াচ (34.38%)

টস জিতে ম্যাচ জিতেছে – ১৯ বার (59.38%)

টস হেরে ম্যাচ জিতেছে – ১১ বার (34.38%) 

সর্বোচ্চ স্কোর- ২২৪/৫

সর্বনিম্ন স্কোর- ৮০

তাড়ায় সর্বোচ্চ স্কোর- ১৭২/৬

প্রথমে ব্যাট করার সময় গড় স্কোর – ১৫৩ রান

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বিশ্বকাপ হেড টু হেড-
টি টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং দক্ষিণ আফ্রিকা মোট ৬ বার মুখোমুখি হয়েছে, যার মধ্যে টিম ইন্ডিয়া জিতেছে চারবার এবং দক্ষিণ আফ্রিকা দল জিতেছে দুইবার। এই আসরে দুই দলের এটাই প্রথম সাক্ষাৎ।

একুশে সংবাদ/ এস কে

Link copied!