AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একাদশের সমালোচনা করে যা বললেন মাশরাফি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৪৬ পিএম, ২৩ জুন, ২০২৪
একাদশের সমালোচনা করে যা বললেন মাশরাফি

টি-২০ বিশ্বকাপের সুপার এইটে ভারতের বিপক্ষে ৫০ রানে হারের পর শঙ্কায় পরিণত হয়েছে বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন। ম্যাচের পর একাদশ নির্বাচন ও দলের পারফরম্যান্স নিয়ে ক্ষেপেছেন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। শনিবার ভারতের বিপক্ষে একাদশে ছিলেন না তাসকিন আহমেদ। এমন সিদ্ধান্তে কিছুটা হতাশা প্রকাশ করেছেন মাশরাফী। ফেসবুকে তিনি লিখেছেন, সাউথ আফ্রিকা আর আমেরিকার খেলা দেখেই বোঝা গিয়েছিল এই উইকেট অন্য মাঠের মতো না, এখানে রান হবে। আমরা প্রথম ম্যাচে জাকেরকে বসিয়ে মেহেদীকে খেলিয়েছি কারণ অবশ্যই দুই ওপেনারই বাঁহাতি ছিল।

তিনি আরো যোগ করেন, এমনিতে দল রান করতে পারছে না। সেখানে একজন ব্যাটসম্যান কমিয়ে অফস্পিনার খেলানো অবশ্যই সাহসী সিদ্ধান্ত আমার কাছে মনে হয়েছিল। আজও মেহেদী খেলেছে এবং ভালো বলও করেছে কিন্তু সেটা তাসকিনকে কেন বসিয়ে সেটা বুঝতে পারিনি।

তাসকিনকে নিয়ে মাশরাফী লেখেন, যতটুকু জানি ২০২২-এর বিশ্বকাপ থেকে শুরু করে আজ পর্যন্ত তাসকিন যতোগুলো ম্যাচ খেলেছে স্রেফ আগের ম্যাচটাই অর্থাৎ অস্ট্রেলিয়ার সঙ্গেই সে শুধু উইকেটলেস ছিল, তারপর আবার বিগত দুই বছর তার ইকোনমি রেটও ৭ এর নিচে। সুতারাং পরিষ্কার যে আমরা আমাদের সেরা বোলার এবং জেনুইন উইকেট টেকিং অপশন বাইরে রেখেই এই ম্যাচ খেলতে নেমেছি।

দুই বোলারের প্রশংসা করে মাশরাফি লেখেন, তানজিম সাকিব এবং রিশাদ এই দুজন আসলেই অসাধারণ। দুজনই বিশ্বকাপের শুরু থেকে প্রতি ম্যাচে নিজেদের সেরাটা দিতে পেরেছে। আমি আসলে রিশাদকে নিয়ে দারুণ আশাবাদী কারণ একজন লেগ স্পিনার আমাদের ক্রিকেটে সত্যিই দরকার ছিল।

দলের ব্যাটিং নিয়ে মাশরাফি লেখেন, বাংলাদেশের ভালো করতে হলে আসলে ব্যাটিং ভালো করাই লাগবে। এর কোনো বিকল্প নেই। কারণ সবসময়ই স্লো উইকেট পাওয়া সম্ভব না বিশেষ করে এই ধরনের টুর্নামেন্টে। ভালো ব্যাটিং উইকেটে রান হবে এটাই স্বাভাবিক সেখানে আমরা রান করতে না পারলে শুধু বোলিং দিয়েই এই সব টুর্নামেন্টে রেজাল্ট আশা করা যাবে না। আরো একটা ম্যাচ বাকি, ইনশাল্লাহ ভালোভাবে শেষ করুক সেই আশাই করি। শুভ কামনা বাংলাদেশ দলের জন্য।


একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!