AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেমির আশা বাঁচিয়ে রাখতে ভারতের মুখোমুখি বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৫০ পিএম, ২২ জুন, ২০২৪
সেমির আশা বাঁচিয়ে রাখতে ভারতের মুখোমুখি বাংলাদেশ

সুপার এইটে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে মাঠে নামবে এই দুই দল। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। তাই এই ম্যাচটি টাইগারদের বাঁচা মরার ম্যাচে রূপ নিয়েছে। সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে বাংলাদেশ। তাই ব্যাকফুটে থাকা বাংলাদেশের এই ম্যাচ বাঁচা-মরার লড়াই।

ছন্দে থাকা টিম ইন্ডিয়া সুপার এইটের গ্রুপ ওয়ানে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের হারিয়ে অবস্থান করছে তালিকার দুইয়ে। বাংলাদেশের বিপক্ষে জয় পেলে সেমিফাইনালের দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে রোহিত শর্মার দল। তবে সাকিব-শান্তদের হালকাভাবে নিচ্ছে না ভারত। এমনটাই জানালেন, টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

বিক্রম রাঠোরের ভাষ্যমতে, ‘বাংলাদেশ ভালো দল। তাদের স্পিন বোলিংয়ে দক্ষ অনেকেই আছে, যারা এই কন্ডিশনে অনেক ভালো করে। স্পিনারদের জন্য উইকেটে সহায়তা থাকায়, তারা সুবিধা পায় এবং তাদের দলে স্পিনারও অনেক। এই ফরম্যাটে প্রতিটি দল কঠিন প্রতিপক্ষ। আমি বিশ্বাস করি, টি-টোয়েন্টিতে সহজ ম্যাচ বলে কিছু নেই। এই কন্ডিশন আমাদের সঙ্গেও মানানসই। কারণ, আমরা একাদশে ২-৩ জন স্পিনার রাখতে পারি। তাই আমি নিজেদের দলকেই সেরা ভাবি। এটাই আমাদের শক্তি।’

বিরাট কোহলিকে বিক্রম বলেন, ‘কোহলিকে ওপেনিংয়ে দেখে কি খুশি নন? আমরা ব্যাটিং অর্ডার নিয়ে ভাবছি না। যেমন আছে, তেমন নিয়েই খুশি। যদি কোনো পরিবর্তন আসে, তা প্রতিপক্ষ এবং কন্ডিশনের উপর নির্ভর করে আসবে।’

এই ফরম্যাটে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলেছে বাংলাদেশ-ভারত। এর মধ্যে মাত্র একবার জিতেছে টাইগাররা। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার দেখা হয়েছে দল দুটির। প্রতিবারই জিতেছে টিম ইন্ডিয়া।

পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে না থাকলেও, ভারতকে বিপক্ষে বেশির ভাগ ম্যাচেই আগ্রাসী ও লড়াকু ক্রিকেট খেলেছে টাইগাররা। মুখোমুখি দেখায় উত্তেজনাপূর্ণ এবং রোমাঞ্চকর পারফরমেন্স দেখিয়েছে তারা।

এদিকে আজ (২২ জুন) ভারতকে হারাতে না পারলে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে বাংলাদেশ। অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে জিতলে সেমিফাইনালে এক পা দিয়ে রাখবে ভারত। সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারায় তারা।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!