AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপে প্রোটিয়াদের উড়ন্ত সূচনা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:৪৯ পিএম, ৩ জুন, ২০২৪
লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপে প্রোটিয়াদের উড়ন্ত সূচনা

আগে ব্যাট করতে নেমে মাত্র ৭৭ রানেই গুটিয়ে যায় লঙ্কানরা। এই মামুলী লক্ষ্য সহজেই টপকে যাওয়ার কথা  ছিলো দক্ষিণ আফ্রিকার। তবে হাল ছাড়েনি লঙ্কানরা। প্রোটিয়াদের সাথে সমান তালে  লড়াই করেছে। সোমবার নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুদল। যেখানে টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৭৭ রানেই গুটিয়ে যায় শ্রীলংকা। সহজ এই লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৬.২ ওভার পর্যন্ত খেলতে হয়েছে প্রোটিয়াদের। 

সোমবার (৩ জুন) আগে ব্যাট করে প্রোটিয়াদের মাত্র ৭৮ রানের লক্ষ্য দেয় লঙ্কানরা। জবাব দিতে নেমে ৬ উইকেট এবং ২০ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। এতে বিশ্বকাপে উড়ন্ত সূচনা পেয়েছে প্রোটিয়ারা।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকারও। ২ বলে ৪ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন ওপেনার রেজা হেনড্রিক্স। ইনিংস বড় করতে পারেননি অধিনায়ক মারক্রামও। ১৪ বলে ১২ রান করে আউট হন তিনি।

তবে ক্রিস্টান স্টাবসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার কুইনটন ডি কক। ২৭ বলে ২০ রান করে আউট হন ডি ককও। ২৮ বলে ১৩ রান করে তাকে সঙ্গ দেন ক্রিস্টান স্টাবস। শেষ পর্যন্ত মিলারের ৬ রান এবং হেইনরিচ ক্লাসেনের ২২ বলের অপরাজিত ১৯ রানে ভর করে ৬ উইকেট এবং ২০ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কার হয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা দুটি, নুয়ান থুসারা ও দাসুন শানাকা একটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ৮ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন ওপেনা পাথুম নিশাঙ্কা। শুরুর ধাক্কা সামলানো চেষ্টা করেন কুশাল মেন্ডিস এবং কামিন্দু মেন্ডিস। তবে ১৫ বলে ১১ করে আউট হন কামিন্দু।

নবম ওভারে ব্যাক টু ব্যাক উইকেট তুলে নিয়ে লঙ্কান শিবিরে বড় ধাক্কা দেয় কেশাভ মহারেজ। ওয়ানিন্দু হাসারাঙ্গা (০) ও সাদিরা সামারাবিক্রমাকে (০) ফেরান এই প্রোটিয়া স্পিনার। সতীর্থদের আশা যাওয়ার মিছিলে নিজেকে ধরে রাখতে পারেননি কুশাল মেন্ডিসও। ৩০ বলে ১৯ রান করে ক্যাচ আউট হন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি চারিথ আসালাঙ্কাও। ৯ বলে ৬ রান করেন তিনি। এতে দলীয় ৪৫ রানে ৬ উইকেট হারায় লঙ্কানরা।এরপর দাসুন শানাকা (৯) রান, অ্যাঞ্জেলো ম্যাথিউস (১৬), পাথিরানা (০) এবং নুয়ান থুশারা (০) রান আউট হলে ৫ বল হাতে থাকতে মাত্র ৭৭ রানে অলআউট হয় লঙ্কানরা।

 একুশে সংবাদ/ এস কে


 

Link copied!