AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এডারসনকে ধরে রাখতে চায় ম্যান সিটি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২০ পিএম, ১ জুন, ২০২৪
এডারসনকে ধরে রাখতে চায় ম্যান সিটি

এবারের গ্রীষ্মে গোলরক্ষক এডারসন যদি ম্যানচেস্টার সিটি ছাড়তে চান তাকে অবশ্যই ট্রান্সফারের জন্য ক্লাবের কাছে অনুরোধ করতে হবে বলে ক্লাবের একটি ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে। ব্রাজিলিয়ান এই গোলরক্ষকের সাথে সৌদি পেশাদার লিগের একটি ক্লাবের আলোচনার গুঞ্জন রয়েছে। কিন্তু সিটি যেকোন মূল্যে তাকে দলে রাখতে চায়। ব্রাজিলের এই গোলরক্ষক নিজে থেকে যদি ইত্তিহাত স্টেডিয়াম ছাড়ার ইচ্ছা পোষন করে তবে হয়তো তার জন্য দেয়া প্রস্তাব সিটি বিবেচনা করে দেখতে পারে।

সিটির হয়ে এ পর্যন্ত সাত বছর কাটিয়েছেন ৩০ বছর বয়সী এডারসন। এর মধ্যে ছয়টি প্রিমিয়ার লিগ শিরোপাও জয় করেছেন।২০১৭ সালে বেনফিকা থেকে সিটিতে আসার পর এ পর্যন্ত ৩০০’রও বেশী ম্যাচ খেলেছেন। সিটি বস পেপ গার্দিওলার বিবেচনায় সবসময়ই নিজেকে দলের এক নম্বর গোলরক্ষক হিসেবে ধরে রেখেছেন। এবারের গ্রীষ্মে নতুন কোন গোলরক্ষককে নাম্বার ওয়ান হিসেবে ক্লাবে নেবার কোন পরিকল্পনা নেই সিটির। তবে এডারসন যদি চলে যাবার সিদ্ধান্ত নেন তবে অবশ্য ব্যাক-আপ গোলরক্ষক হিসেবে কাউকে বেছে নিবে বর্তমান চ্যাম্পিয়নরা।

এডারসনের প্রতিনিধি সূত্রে জানা গেছে আল ইত্তিহাদ তার প্রতি আগ্রহ দেখিয়েছে। ২০২৬ সাল পর্যন্ত সিটির সাথে এডারসনের চুক্তি রয়েছে। তবে ক্লাব ছাড়ার আগ্রহের বিষয়টি নাকচ হয়ে গেলে এই মেয়াদ বাড়ানোর ব্যপারে আলোচনা শুরুর ইঙ্গিত দিয়েছে সিটি।

এদিকে এডারসনের ডেপুটি হিসেবে দলে তাকা স্টিফান ওরটেগার ভবিষ্যত নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। এবারের গ্রীষ্মে ওরটেগার সাথে সিটির বর্তমান চুক্তির মেয়াদ শেষ যাচ্ছে। নতুন করে কোন চুক্তি না হলেও ২০২৫ সালে এই জার্মান গোলরক্ষককে ফ্রি-ট্রান্সফারে হারাতে হবে সিটিকে। একটি সূত্র অবশ্য জানিয়েছে ইতোমধ্যেই ৩১ বছর বয়সী ওরটেগাকে চুক্তি নবায়নের প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু এ সম্পর্কে এখনো কিছু চূড়ান্ত হয়নি। ওরটেগা এখনো সিদ্ধান্ত নিতে পারেননি সিটিতে দ্বিতীয় পছন্দের গোলরক্ষক হয়ে থাকবেন, নাকি অন্য কোন ক্লাবের প্রথম গোলরক্ষক হিসেবে যোগ দিবেন। গার্দিওলা অবশ্য ওরটেগার অনেক বড় ভক্ত এবং তাকে দলে রাখতে প্রচন্ডভাবে আগ্রহী।

এদিকে একটি সূত্র নিশ্চিত করেছে বার্নার্ডো সিলভা হয়তো এ মৌসুমেও সিটিতে থেকে যেতে পারেন। তারকা এই মিডফিল্ডারের রিলিজ ক্লজ ধরা হয়েছে ৫০ মিলিয়ন পাউন্ড। তবে ইত্তিহাদে সাত বছর কাটানোর পর সিলভা নতুন কোন চ্যালেঞ্জ মোকাবেলায় মুখিয়ে আছেন। এর আগে সিলভার ব্যপারে বার্সেলোনা ও পিএসজি আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু বার্সেলোনা এই মুহূর্তে ট্রান্সফার মার্কেটে খুব একটা ব্যয় করতে আগ্রহী নয়। অন্যদিকে গ্রীষ্মে পিএসজির আগ্রহের তালিকা থেকে ছিটকে গেছেন সিলভা।

এদিকে ওয়েস্ট হ্যামে ধারে খেলতে যাওয়া কালভিন ফিলিপসের ব্যপারেও আলোচনা শুরু করেছে সিটি। আরো এক বছর তার ধারের চুক্তি বাড়াতে চায় সিটি। যদিও মৌসুমের দ্বিতীয় ভাগে হ্যামার্সদের হয়ে নিজেকে প্রমান করতে পারেনি ফিলিপস। এবার এভারটন তাকে দলে নিয়ে আগ্রহ প্রকাশ করেছে।

একুশে সংবাদ/এস কে

Link copied!