AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিজ বাঁচানোর ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৪৩ পিএম, ২৩ মে, ২০২৪
সিরিজ বাঁচানোর ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে বাংলাদেশ দল। তবে সিরিজের প্রথম ম্যাচেই হেরেছে টিম টাইগার্স। তবে ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা ফেরাতে স্বাগতিকরদের বিপক্ষে আজ মাঠে নামছে নাজমুল হোসেন শান্তর দল। বৃহস্পতিবার হিউস্টনের প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সে মুখোমুখি হবে বাংলাদেশ–যুক্তরাষ্ট্র। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। 

ম্যাচটিতে হারলেই সিরিজ হাতছাড়া হবে বাংলাদেশের। তবে জিততে পারলে সিরিজে টিকে থাকবে শান্তরা। কিন্তু প্রথম ম্যাচের মতো দাপুটে ক্রিকেট খেলতে পারলে টাইগারদের বিপক্ষে সিরিজ জয়ে কীর্তি গড়বে আমেরিকানরা। কেবল মান রক্ষাই নয়, টাইগারদের সামনে এখন সিরিজ বাঁচানোই বড় চ্যালেঞ্জ। সে হিসেবে বিশ্বকাপের আগে আর পরীক্ষা-নিরীক্ষা না চালিয়ে বরং একাদশে পরিবর্তন আনাই হতে পারে উপযুক্ত সিদ্ধান্ত।

তেমনটা হলে ফর্মের জন্য ধুঁকতে থাকা লিটন দাস হয়তো একাদশ থেকে ছিটকে যেতে পারেন। বিপরীতে ফর্মে থাকা তানজিদ হাসান তামিমের জায়গা মিলতে পারে একাদশে। এছাড়া বাংলাদেশের একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম। ১৫৩ রানের স্বল্প পুঁজি নিয়েও আগের ম্যাচে বোলারদের কল্যাণে লড়াইয়ের স্বপ্ন দেখেছিল টাইগাররা।

যদিও মুস্তাফিজুর রহমানের খরুচে বোলিংয়ে সেটি আর সম্ভব হয়নি। তবে অভিজ্ঞ এই পেসারের সাম্প্রতিক ফর্ম বিবেচনায় তার ওপর এখনই আস্থা হারাতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। আগের ম্যাচে কেবল দুই পেসার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। যদিও পার্টটাইমার হিসেবে একাদশে ছিলেন পেস অলরাউন্ডার সৌম্য সরকার।

দ্বিতীয় টি-২০তে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শেখ মাহেদী, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!