AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পর্তুগালের শক্তিশালী দল ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৬ পিএম, ২২ মে, ২০২৪
পর্তুগালের শক্তিশালী দল ঘোষণা

আগামী ১৫ জুন থেকে জার্মানিতে শুরু হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪। আসন্ন এ আসরের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে পর্তুগাল। যেখানে জায়গা পাননি ম্যানচেস্টার সিটির হয়ে খেলা ম্যাথিউস নুনেজ ও রোমার মিডফিল্ডার রেনাতো সানচেজ। ইউরোপীয় দেশগুলোর সর্বোচ্চ এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছেন পর্তুগিজ কোচ রবার্তো মার্তিনেজ। ২৬ সদস্যের পর্তুগাল দলে ডাক পেয়েছেন চোট থেকে ফেরা মিডফিল্ডার পেদ্রো নেতো ও ২১ বছর বয়সী উইঙ্গার ফ্রান্সিসকো কনসেইকো।

এবারও ৩৯ বছর বয়সী তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বে ইউরো খেলতে নামবে ২০১৬ আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল। এখন পর্যন্ত ইউরোতে সর্বোচ্চ ১৪ গোল এবং সর্বোচ্চ ২৫টি ম্যাচও খেলেছেন সিআর সেভেন। মার্তিনেজ ঘোষিত পর্তুগাল দলে ২৬ জনের মধ্যে নয়জনই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেন। যেখানে অ্যাঙ্কলের ইনজুরির কারণে জায়গা হয়নি বায়ার্ন মিউনিখের লেফট-ব্যাক রাফায়ের গুয়েরেইরোর। মে মাসের শুরুতে চোটে পড়েছিলেন তিনি।

তবে চোট ছাড়া বাদ পড়াদের মধ্যে বড় নাম নুনেজ। ইউরোর বাছাইপর্বে তিনি পর্তুগাল দলে ছিলেন না। কিন্তু মার্চে তাকে নিয়েই দল ঘোষণা করেছিলেন মার্তিনেজ। নতুন করে তাকে ইউরোতে না নেয়ার বিষয় হয়তো সেভাবে কেউ ভাবেনি। এবারের ইউরোর বাছাইপর্বে রেকর্ড গড়ে জার্মানির টিকিট কেটেছে পর্তুগাল। তারা ১০ ম্যাচের সবকটিতেই জিতেছে। এরপর ড্র অনুষ্ঠানে ‘এফ’ গ্রুপে রোনালদোরা পড়েছেন চেক রিপাবলিক, তুরস্ক ও নবাগত দল জর্জিয়ার সঙ্গে।

নিজেদের প্রথম ম্যাচে ১৮ জুন পর্তুগাল খেলবে চেক রিপাবলিকের বিপক্ষে। এরপর ২২ জুন তুরস্ক এবং ২৬ জুন তাদের প্রতিপক্ষ জর্জিয়া। 

একনজরে ইউরোর জন্য পর্তুগালের স্কোয়াড-

গোলরক্ষক: দিয়োগো কস্তা, রুই প্যাট্রিসিও, জোসে সা
ডিফেন্ডার: রুবেন দিয়াজ, দানিলো পেরেইরা, অ্যান্তনিও সিলভা, পেপে, গঞ্চালো ইনাসিও, নেলসন সেমেদো, জোয়াও ক্যানসেলো, দিয়োগো ডালোট, নুনো মেন্ডেজ
মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও নেভেস, জোয়াও পলিনহা, ওটাভিও, রুবেন নেভেস, ভিতিনহা
ফরোয়ার্ড: ক্রিস্টিয়ানো রোনালদো, বার্নার্দো সিলভা, দিয়োগো জোতা, ফ্রান্সিসকো কনসেইকো, গঞ্জালো রামোস, জোয়াও ফেলিক্স, পেদ্রো নেতো, রাফায়েল লিয়াও।


একুশে সংবাদ/এস কে 

Link copied!