AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আধুনিকায়ন হচ্ছে বরিশালের শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:০৪ পিএম, ১৯ মে, ২০২৪
আধুনিকায়ন হচ্ছে বরিশালের শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম

প্রায় ৬০ কোটি টাকা ব্যয়ে বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের ইনডোর ও আউটডোরকে উন্নীত করে আনা হচ্ছে আমূল পরিবর্তন। এ প্রকল্পের মাধ্যমে একই সঙ্গে সুইমিংপুলের সংকটও নিরসন হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দক্ষিণাঞ্চলের ক্রিকেট খেলাসহ সকল ধরনের খেলাধুলার অবকাঠামোতে পরিবর্তনের পাশাপাশি আন্তর্জাতিক মানের ক্রিকেট খেলার সুযোগ সৃষ্টি করা হবে। এর মাধ্যমে বরিশাল আন্তর্জাতিক খেলাধূলার নতুন ভেন্যু হিসেবে পরিচিতি লাভ করবে। এর-মাধ্যমে আন্তর্জাতিক মানের ক্রিকেট মাঠ, গ্যালারিতে চেয়ার স্থাপন ও আচ্ছাদন নির্মাণ, জিমনেসিয়াম, ইনডোর নেট প্র্যাকটিসের যাবতীয় ফেসিলিটি স্থাপন, প্যাভিলিয়ন ভবন, মিডিয়া ভবন, প্লেয়ার্স ড্রেসিং রুম, ডরমেটরি তৈরি, ফ্লাড লাইট, গার্ডেনিংসহ একাধিক উন্নয়ন কাজ হবে। তবে প্রথম ধাপে পাঁচ প্যাকেজে প্যাভিলিয়ন ভবন ও মিডিয়া ভবন, চাপকলসহ ডরমেটরি নির্মাণ, ইনডোর নেট প্রাকটিসের ব্যবস্থা, খেলোয়াড়দের ড্রেসিং রুম, আন্তর্জাতিক সিস্টেমে মাঠ তৈরি ও গ্যালারিতে আচ্ছাদনের কাজ শুরু করা হয়েছে। জাতীয় ক্রীড়া পরিষদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ উন্নয়ন তহবিল (জিওবি)-এর অর্থ্যায়নে কাজ করে যাচ্ছে জাতীয় ক্রীড়া পরিষদ ও জেলা ক্রীড়া সংস্থা (বিসিবি)।

সংশ্লিষ্ট সূত্র আরো জানায়, ২২ জুলাই ২০২৩ সালে বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম-এর অধিকতর উন্নয়নে ভিত্তি প্রস্তর স্থাপন করেন তৎকালীন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল (এমপি) ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামিম (এমপি)। এরপর একাধিকবার পরিদর্শনে আসেন কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামিম (এমপি)।

এ বিষয়ে বিসিবির কাউন্সিলর প্রদীপ কুমার গাঙ্গুলী বলেন, আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম আন্তর্জাতিক মানে উন্নতিকরন এবং জেলা সুইমিং পুলের উন্নয়ন প্রকল্প নামের প্রকল্পটি প্রায় ৬০ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়ন করা হচ্ছে। আশা করি চলতি বছর ২০২৪ সালের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ করা সম্ভব হবে।

এ প্রসঙ্গে আলাপকালে জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প পরিচালক প্রকৌশলী শিবু লাল খাসকেল বলেন, স্টেডিয়ামটির উন্নয়ন কাজ সম্পন্ন হলে ঢাকার পাশাপাশি এখানেও আন্তর্জাতিক মানের খেলার সুযোগ সৃষ্টি হবে। যা খেলাধূলায় গতি বাড়াবে এবং স্থানীয়ভাবে ইতিবাচক প্রভাব পড়বে। বরিশালকে নতুন পরিচয় দান করবে এ স্টেডিয়াম।

একুশে সংবাদ/এস কে  

Link copied!