AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গবন্ধু কাপ কাবাডিতে আসছে না আর্জেন্টিনা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:২৪ পিএম, ১৮ মে, ২০২৪
বঙ্গবন্ধু কাপ কাবাডিতে আসছে না আর্জেন্টিনা

আগামী ২৬ মে থেকে বঙ্গবন্ধু কাপ কাবাডির চতুর্থ আসরের পর্দা উঠবে। এবার নেই গতবারের আলোচিত দেশ আর্জেন্টিনা। ইংল্যান্ড আর চাইনিজ তাইপেও আসছে না। তবে বিশ্ব র‍্যাঙ্কিংয়ের তৃতীয় দল দক্ষিণ কোরিয়া আসছে এশিয়ার আলোচিত এই টুর্নামেন্টে। সঙ্গে যুক্ত হচ্ছে জাপান আর উগান্ডা। 

২০২১ সাল থেকে নিয়মিত বঙ্গবন্ধু কাপ কাবাডি। যা এশিয়া ছাড়িয়ে আলোচিত বিশ্বজুড়ে। বছর ঘুরে এবার চতুর্থ আসর। মার্চে হওয়ার কথা থাকলেও এবার মেতে শুরু হচ্ছে ১২ দলের আসর। স্বাগতিক বাংলাদেশের সঙ্গে কেনিয়া, ইরাক, নেপাল, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও পোল্যান্ড পুরোনো নাম। নতুন করে যুক্ত হচ্ছে ওয়ার্ল্ড র‍্যাঙ্কিংয়ের তৃতীয় দেশ দক্ষিণ কোরিয়া, সঙ্গে জাপান ও উগান্ডা। গত আসর থেকে নেই আর্জেন্টিনা, ইংল্যান্ড ও চাইনিজ তাইপে।

বঙ্গবন্ধু কাপ কাবাডি ২০২৪ প্রধান সমন্বয়ক এস এম নেওয়াজ সোহাগ বলেন, শেষ বছর আমরা তাদের (আর্জেন্টিনা) এনেছিলাম। সবকিছু মিলিয়ে আসলে বাজেটও একটা ব্যাপার। এটা হয়তো আমরা মিনিমাইজ করতে পারতাম। আর্জেন্টিনা আসবে না এরকম না। হয়ত এ বছর হয়নি, আগামীবার হবে। কারণ তারাও কন্টিনিউ প্র্যাকটিস করছে। পাকিস্তানের সঙ্গে আলোচনা অনেকদূর গড়িয়েছিল, কিন্তু এবার আসছে না ওয়ার্ল্ড র‍্যাঙ্কিংয়ের চতুর্থ দেশটি।

এবার ভেন্যুও বদলে যাচ্ছে। টানা তিন আসর পল্টনে ভলিবল আর কাবাডি স্টেডিয়ামে হয়েছে। কিন্তু এবার, মিরপুর সোহরাওয়ার্দী ইনডোরে ২৬ মে থেকে ৩ জুন পর্যন্ত হবে বঙ্গবন্ধু কাপের চতুর্থ আসর।২৩ ও ২৪ মে ঢাকা আসবে ১১ দেশের খেলোয়াড়। বাংলাদেশ দলসহ সবার আবাসন ঢাকা রিজেন্সি। ২৫ মে সেখানেই ট্রফি উন্মোচন। 


একুশে সংবাদ/এস কে  

 

Link copied!