AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাজঘরে ফিরেই কেঁদে ফেললেন রোহিত!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৩ পিএম, ৭ মে, ২০২৪
সাজঘরে ফিরেই কেঁদে ফেললেন রোহিত!

সময়ের সঙ্গে সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের তারিখও এগিয়ে আসছে। কিন্তু এই সময়ে যেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মার ফর্ম চলে যাচ্ছে। এমনকি সোমবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ম্যাচেও মাত্র চার রান করলেন রোহিত। গত পাঁচ ম্যাচে তার ব্যাট যেভাবে রুক্ষ হয়ে থেকেছে তা ভারতীয় ক্রিকেট দলের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করতে চলেছে টিম ইন্ডিয়া।

বিশ্বকাপে ভারতের শক্ত অবস্থানের জন্য রোহিতের ভালো ফর্মে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। রোহিত শর্মা একজন বিস্ফোরক ওপেনার এবং তিনি তার ব্যাট দিয়ে দলের জন্য সুর সেট করেন। বিশ্বকাপেও টিম ইন্ডিয়া তার কাছ থেকে একই প্রত্যাশা করবে। কিন্তু আইপিএল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে রোহিত শর্মার ফর্মের অবনতি ভক্তদের উত্তেজনা বাড়িয়ে দিয়েছে। 

এই আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এখন পর্যন্ত ১২টি ম্যাচে ইনিংস শুরু করেছেন রোহিত শর্মা। এই সময়ের মধ্যে, তিনি মোট ৩৩০ রান করেছেন, যার মধ্যে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১০৫ রানের ইনিংস অন্তর্ভুক্ত রয়েছে। এই ইনিংস ছাড়াও তার দ্বিতীয় সেরা ৪৯ রান, যা এই সেঞ্চুরির আগে এসেছিল হিটম্য়ানের ব্য়াট থেকে। প্রথম সাতটি ম্যাচের কথা বললে, রোহিত ১৬৪.১ স্ট্রাইক রেটে ২৯৭ রান করেছিলেন। কিন্তু পরের পাঁচ ম্যাচে তার ব্যাটিং ফর্ম ব্যাপকভাবে নীচের দিকে নামতে থাকে।

পরের পাঁচ ম্যাচে রোহিত শর্মার করা রানগুলো জেনে আপনি এর একটা ধারণা পেতে পারেন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সেঞ্চুরির পর রোহিত শর্মা পাঞ্জাবের বিরুদ্ধে ৩৬ রান করেছিলেন। এরপর পরের পাঁচ ইনিংসে রোহিতের নামে রয়েছে মাত্র ৩৩ রান। এর বাইরে তার স্ট্রাইক রেট নেমে এসেছে ৯৫-এর কাছাকাছিতে। হায়দরাবাদ ম্যাচের পরে রোহিতও এই বিষয় নিয়ে বেশ চিন্তায় রয়েছে। সেটাই এদিন ক্যামেরায় ধরা পড়ল।

শেষ পাঁচ ইনিংসে রোহিত শর্মার স্কোর দেখে নিন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ছয় রান। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আট রান। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে চার রান। কেকেআরের বিরুদ্ধে ১১ রান এবং তারপর সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চার রান করার পর তিনি সস্তায় প্যাভিলিয়নে ফিরে যান। এই সব ইনিংসই দেখায় রোহিত শর্মা নিজের ব্যাটিং নিয়ে কতটা লড়াই করছেন। সোমবার, প্যাট কামিন্সের বল ফ্লিক করার চেষ্টা করার সময়, তিনি টপ এজ নেন এবং ক্যাচ আউট হন। আউট হওয়ার পরে রোহিতের হতাশা ক্যামেরার সামনে ধরা পড়ে যায়। যে কারণে সকলে চিন্তা বেড়েছে।

আইপিএল ২০২৪ মুম্বাই ইন্ডিয়ান্সের যাত্রা শেষ হয়, তাই তাদের জন্য টেনশনের বিষয় নয়। কিন্তু বিশ্বকাপের মতো বড় মঞ্চে রোহিত শর্মার ফর্ম ভারতীয় দলের জন্য সবচেয়ে বড় চিন্তার কারণ হতে চলেছে। তাই আইপিএলের বাকি দুই ম্যাচে রোহিত শর্মার ব্যাট গর্জন করা খুবই গুরুত্বপূর্ণ। তা না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের আশাও ভেস্তে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!