AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৮ পিএম, ১ মে, ২০২৪
টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ১ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ অনুষ্ঠিত হতে চলেছে। এবার ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০টি দল অংশ নিচ্ছে। দলগুলোকে পাঁচটি করে গ্রুপে ভাগ করা হয়েছে। এখন আফগানিস্তান ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের দল ঘোষণা করেছে। দলের অধিনায়ক করা হয়েছে রশিদ খানকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তানের স্কোয়াডে সুযোগ পেয়েছেন ১৫ জন খেলোয়াড়। তিনজন খেলোয়াড়কে রিজার্ভে রাখা হয়েছে।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দলে অনেক পরিবর্তন করেছে আফগানিস্তান। যার মধ্যে করিম জানাত, মহম্মদ ইসহাক ও নূর আহমেদকে দলে রাখা হয়েছে। যেখানে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের অধিনায়কত্ব করা হাশমতউল্লাহ শাহিদি দলে জায়গা পাননি। তিনি ২০২২ সালে আফগানিস্তানের হয়ে শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে রশিদ খানের হাতে।

এই বছর আয়ারল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় নাঙ্গিয়াল খারোতির। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে মুগ্ধ করেছেন এই ২০ বছর বয়সি খেলোয়াড়। সেই সিরিজে, নাঙ্গিয়াল তিন ম্যাচে মাত্র ৫.৯০ ইকোনমিতে পাঁচ উইকেট নিয়েছিলেন। ২০২০ এবং ২০২২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগান দলে থাকা মহম্মদ ইসহাকও সুযোগ পেয়েছেন।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, মুজিব উর রহমান, নূর আহমেদ, নাঙ্গিয়াল খারোতি এবং অভিজ্ঞ মহম্মদ নবির সমর্থনে রশিদকে আফগান দলে স্পিন বিভাগের নেতৃত্ব দিতে দেখা যাবে। নবীন-উল-হক, ফরিদ আহমেদ এবং ফজল হক ফারুক তাদের জায়গা ধরে রেখেছেন এবং আফগানিস্তানের ফাস্ট বোলিং লাইন আপ তৈরি করেছেন।

আফগানিস্তানের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড
রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, করিম জানাত, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ ইশাক, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, নাঙ্গিয়াল খারোতি, নুর আহমেদ, নাভিন উল হক, ফজলহক ফারুকি, ফরিদ মালিক ও মুজিব উর রহমান।

রিজার্ভ খেলোয়াড়
হজরতউল্লাহ জাজাই, সেদিকউল্লাহ অটল ও সালিম সাফি।

একুশে সংবাদ/এস কে    


 

Link copied!