AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেফিল্ড বাঁধা পার করলো ইউনাইটেড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৮ পিএম, ২৫ এপ্রিল, ২০২৪
শেফিল্ড বাঁধা পার করলো ইউনাইটেড

ওল্ড ট্র্যাফোর্ডে তলানির দল শেফিল্ডের কাছে বড় অঘটন থেকে রক্ষা পেয়েছে ইউনাইটেড। দিনের আরেক ম্যাচে দুইবার পিছিয়ে পড়েও তলানির দল শেফিল্ড ইউনাইটেডকে ৪-২ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

দুইবার পিছিয়ে পড়েও  ব্রæনো ফার্নান্দেসের দ্বিতীয়ার্ধের দুই গোলে ইউনাইটেডের জয় নিশ্চিত হয়। ৩৫ মিনিটে জেয়ডেন বোগলের গোলে বেøডসরা এগিয়ে গিয়েছিল। বিরতির আগে হ্যারি ম্যাগুয়েরে ইউনাইটেডকে সমতায় ফেরান। বিরতির পরপরই বেন বেরেটন দিয়াজ আবারো সফরকারীদের এগিয়ে দেন। ৬১ মিনিটে স্পট কিক থেকে ইউনাইটেডকে সমতায় ফেরান ফার্নান্দেস। এরপর ম্যাচ শেষে ৯ মিনিট আগে পর্তুগীজ এই তারকা মিডফিল্ডারের দুরপাল্লার জোড়ালে শটে ইউনাইটেড প্রথমবারের মত ম্যাচে এগিয়ে যায়। রাসমাস হোলান্ড ৮৫ মিনিটে আরো এক গোল করলে স্বস্তি ফিরে আসে ইউনাইটেড শিবিরে। গত ৯ মার্চ এভারটনকে হারানোর পর গত পাঁচ ম্যাচে এটাই লিগে ইউনাইটেডের প্রথম জয়।

এই মুহূর্তে ষষ্ঠ স্থানে থাকা ইউনাইটেডের জন্য মৌসুমটা শেষ পর্যন্ত ভাল হতে পারে এফএ কাপের শিরোপা জয়  ও ইউরোপা লিগে জায়গা করে নেবার মাধ্যমে। তাহলেই হয়তো সাময়িক ভাবে টেন হাগের চাকরি কিছুটা নিশ্চয়তা পেতে পারে। রোববার দ্বিতীয় টায়ারের ক্লাব কভেন্টির সাথে সেমিফাইনালে তিন গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত টাই-ব্রেকারে কোনমতে জয়ী হয়ে এফএ কাপের ফাইনাল নিশ্চিত করেছে ইউনাইটেড ।

টেন হাগ বলেন, ‘আমি মনে করি আমরা মোটামুটি ভাল খেলেছি, বেশ কিছু সুযোগ তৈরী করেছি। এই ম্যাচ থেকে অনেকগুলো ইতিবাচক দিক নিয়ে আমি বাড়ি ফিরতে চাই। একইসাথে নেতিবাচক দিকও রয়েছে। দুই গোল হজম করে পিছিয়ে পড়া মোটেই ভাল লক্ষন নয়। এটা মোটেই গ্রহনযোগ্য নয়। আমাদের আরো বেশী আক্রমনাত্মক খেলা খেলতে হবে।’

দিনের আরেক ম্যাচে মোলিনেক্সে উল্ফসকে ১-০ গেলে পরাজিত করেছে বোর্নমাউথ। এই ম্যাচে রেফারি স্টুয়ার্ট এ্যাটওয়েল উল্ফসের দুটি গোল বাতিল করে বিতর্কের জন্ম দিয়ছেন। এর আগে রোববার এভারটনের কাছে  নটিংহ্যাম ফরেস্টের ২-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে ফরেস্টের তিনটি পেনাল্টির আবেদন ভিএআর কর্মকর্তাম হিসেবে বাতিল করে সমালোচিত হয়েছেন এ্যাটওয়েল। এবার দ্বিতীয়ার্ধে হুয়াং হি-চ্যানের সমতাসূচক গোলটি তিনি জাস্টিন ক্লুইভার্টের বিপক্ষে মাথিয়াস কুনহার ফাউলের কারনে বাতিল করেন। অথচ কুনহা ও ক্লুইভার্টের ঘটনার সময় বল তাদের কারোরই নিয়ন্ত্রনে ছিলনা। এর আগে এন্টোন সিমিনেয়োর প্রথম গোলটি তিনি অফসাইডের কারনে বাতিল করেছিলেন।

জিন ফিলিপ মাতেতার টানা পঞ্চম হোম ম্যাচর গোলে নিউক্যাসলকে ২-০ ব্যবধানে পরাজিত করেছে ক্রিস্টাল প্যালেস।

 

একুশে সংবাদ/এস কে   

Link copied!