AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্টয়নিসের সামনে অসহায় আত্মসমর্পন মুস্তাফিজের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৮ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
স্টয়নিসের সামনে অসহায় আত্মসমর্পন মুস্তাফিজের

মুস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংসের বিপক্ষে জিততে শেষ ওভারে ১৭ রান প্রয়োজন পড়ে লখণৌ সুপার জায়ান্টসের। শেষ ওভারে বোলিং আক্রমনে আসা বাংলাদেশের কাটার মাস্টার ফিজের প্রথম ৩ ডেলিভারিতেই ১৯ রান তুলে লখণৌকে ৬ উইকেটের দুর্দান্ত জয়ের স্বাদ দেন ১২৪ রানের অনবদ্য ইনিংস খেলা অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। চেন্নাইয়ের হতাশার ম্যাচে ৩ দশমিক ৩ ওভার বোলিং করে ৫১ রানে ১ উইকেট নেন ফিজ।  

গতরাতে নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে অধিনায়ক ঋুতুরাজ গায়কোয়াড়ের সেঞ্চুরি ও শিবম দুবের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৪ উইকেটে ২১০ রানের পাহাড় গড়ে চেন্নাই। ১২টি চার ও ৩টি ছক্কায় ৬০ বলে অপরাজিত ১০৮ রান করেন ঋুতুরাজ।পাঁচ নম্বরে নেমে ২৭ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলেন দুবে। তার ইনিংসে ৩টি চার ও ৭টি ছক্কা ছিলো।

জবাবে খেলতে নেমে ৩৩ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে লখণৌ। নিজের প্রথম ওভারে ৪ রান দিয়ে লখণৌর অধিনায়ক লোকেশ রাহুলকে শিকার করেন মুস্তাফিজ।ব্যাটিংয়ে প্রমোশন পেয়ে তিন নম্বরে নেমে চেন্নাই বোলারদের উপর চড়াও হন স্টয়নিস। দেবদূত পাডিক্কাল, নিকোলাস পুরান ও দীপক হুদার সাথে তিনটি হাফ-সেঞ্চুরির জুটি গড়ে লখণৌর জয়ের আশা ধরে রাখেন স্টয়নিস।

শেষ ওভারে ১৭ রানের দরকারে মুস্তাফিজের প্রথম দুই বলে ১টি করে চার-ছক্কা মারেন স্টয়নিস। তৃতীয় ডেলিভারিতে নো-বলে চার আদায় করে নেন তিনি। পরের বলে ফ্রি-হিটে আবারও চার মেরে লখণৌর জয় নিশ্চিত করেন স্টয়নিস। নিজের দ্বিতীয় ওভারে ১৩ এবং তৃতীয় ওভারে ১৫ রান দেন ফিজ।

মাত্র ৫৬ বলে আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরির ইনিংসে ১৩টি চার ও ৬টি ছক্কায় ৬৩ ডেলিভারিতে অপরাজিত ১২৪ রান করেন স্টয়নিস। আইপিএলের ইতিহাসে রান তাড়ায় কোন ব্যাটারের এটিই সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

এখন পর্যন্ত চলতি টুর্নামেন্টে ৭ ম্যাচে  চতুর্থ সর্বোচ্চ ১২ উইকেট শিকার করেছেন মুস্তাফিজ।৮ ম্যাচ শেষে ৮ করে পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে আছে চেন্নাই। সমানসংখ্যক ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে লখণৌ। 

 

একুশে সংবাদ/এস কে   

Link copied!