AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৯ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪
চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি

রাজস্থানের বিরুদ্ধে ১৭তম ওভারে ব্যাট করতে নেমে রিঙ্কু ৯ বলে অপরাজিত ২০ করেন। তিনি তাঁর সংক্ষিপ্ত ইনিংসে ২টি ছয় এবং একটি বাউন্ডারি হাঁকান। তবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে তিনি আর ফিল্ডিং করতে নামেননি। আর এর পরেই রিঙক্রু ফিটনেস নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। কারণ রিঙ্কু দক্ষ ফিনিশারের পাশাপাশি ভালো ফিল্ডারও।

একেই রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২২৩ রানের বিশাল পাহাড় গড়ার পরেও, হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। তার উপর আবার চিন্তায় ফেলেছেন দলের তারকা প্লেয়ার রিঙ্কু সিং। তাঁর চোট নিয়ে তীব্র উদ্বেগ তৈরি হয়েছে। মঙ্গলবার ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে রিঙ্কু অবশ্য নিজের চোটের বিষয়ে মুখ খুলেছেন।

মঙ্গলবার ইডেনে রাজস্থানের বিরুদ্ধে ১৭তম ওভারে ব্যাট করতে নেমে রিঙ্কু ৯ বলে অপরাজিত ২০ রান করেন। তিনি তাঁর সংক্ষিপ্ত ইনিংসে ২টি ছক্কা এবং একটি বাউন্ডারি হাঁকান। তবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে তিনি আর ফিল্ডিং করতে নামেননি। তাঁর পরিবর্তে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামেন বৈভব আরোরা। আর এর পরেই রিঙক্রু ফিটনেস নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। কারণ রিঙ্কু একজন দক্ষ ফিনিশারের পাশাপাশি একজন ভালো ফিল্ডারও।

রিঙ্কু ম্যাচের পর সাংবাদিকদের জানিয়েছেন যে, তাঁর হালকা চোট রয়েছে। তাই তিনি ফিল্ডিং করেননি। কেকেআর-এর তারকার দাবি, ‘আমার একটি ছোট নিগল রয়েছে। তাই আমি ফিল্ডিং করতে পারিনি। তবে ২১ এপ্রিল আমাদের পরের ম্যাচ রয়েছে, সেই ম্যাচে ফিল্ডিং করব।’

রিঙ্কু ২১ তারিখের ম্যাচ খেলার ব্যাপারে আশাবাদী হলেও, তাঁকে নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় টিম ম্যানেজমেন্ট। কারণ রিঙ্কুকে নিয়ে তাড়াহুড়ো করলে দলের সমস্যা বাড়বে। ফলে তিনি পুরো ফিট না হলে তাঁর মাঠে নামা হবে না। রিঙ্কু বাদে ফিল্ডিংয়ের সময়ে সুনীল নারিনের পায়েও দু‍‍`বার টান লাগে। আন্দ্রে রাসেলের ক্ষেত্রেও একই ঘটনা ঘটে। সম্ভবত অতিরিক্ত গরমের জন্যই পেশিতে টান বলে জানা গিয়েছে।

এদিকে ক্যারিবিয়ান সুপারস্টার সুনীল নারিনের বিধ্বংসী ছন্দে থাকার বিষয়ে কথা বলার সময়ে, রিঙ্কু এর কৃতিত্ব দিয়েছেন গৌতম গম্ভীরকে। 

রিঙ্কু সিং এই প্রসঙ্গে বলেছেন, ‘এ বার নারিন যেভাবে ব্যাটিং করছন, সকলে তা দেখতে পাচ্ছে। প্রতিটি ম্যাচেই ও রান করছে। ব্যাটিংয়ে ওপেন করছে। আর এই পরিকল্পনাটাই ছিল গৌতম গম্ভীরের। পাশাপাশি নারিনের পরিশ্রমের ফল এটা। ও এই ভাবে খেলার জন্য তেমন কিছুই পরিবর্তন করেননি। বরং নেটে কঠোর পরিশ্রম করে। তবে একটাই পরিবর্তন আমার নজরে এসেছে। তা হল, আগের থেকে বেশি ধৈর্য ধরে খেলছে নারিন। আগে ও যে বল পেত, সেটাই খেলার চেষ্টা করত। এখন শট বাছাইয়ের দিকে তিনি নজর দিচ্ছে।’

 

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Link copied!