AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাড়িতে তেল নিতে গিয়ে জীবন হারালেন ফুটবলার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:২৭ এএম, ৫ এপ্রিল, ২০২৪
গাড়িতে তেল নিতে গিয়ে জীবন হারালেন ফুটবলার

গাড়িতে পেট্রোল নেয়ার জন্য ফিলিং স্টেশনে অপেক্ষা করছিলেন তিনি। এমন সময় ছিনতাইকারীর হামলা। শেষ পর্যন্ত দুষ্কৃতিকারীর গুলিতে জীবন হারালেন দক্ষিণ আফ্রিকান ডিফেন্ডার লুক ফ্লেয়ার্স। খবর দ্য অ্যাথলেট।

দেশটির শীর্ষ লিগ পিএসএলের জনপ্রিয় ক্লাব কাইজার চিফসে খেলতেন এই সেন্টার ব্যাক। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে ২০২১ টোকিও অলিম্পিকে খেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে সুযোগ না পেলেও অভিষেকের অপেক্ষায় ছিলেন ২৪ বছর বয়সী এই তরুণ ফুটবলার।

বুধবার (৩ এপ্রিল) রাতে জোহানেসবার্গের ফ্লোরিডা উপশহরে তার ভক্সওয়াগন গাড়িটা নিয়ে এক পেট্রোল স্টেশনে গিয়েছিলেন। স্টেশনের কোনো কর্মী এসে তার গাড়িতে পেট্রোল ভরবেন, এই অপেক্ষাতেই ছিলেন ফ্লেয়ার্স। পেট্রোলের অপেক্ষায় থাকা ফ্লেয়ার্সের গাড়ির সামনে হঠাৎ দুই যুবক এসে দাঁড়ায়।

বিএমডাব্লিউ ১ সিরিজের গাড়ি নিয়ে অস্ত্রের মুখে ফ্লেয়ার্সকে গাড়ি থেকে বের হওয়ার নির্দেশ দেয় ওই ছিনতাইকারীরা। এরপরই তার শরীরের ওপরের অংশে গুলি করে তারা। এরপরই ছিনতাইকারীদের একজন ফ্লেয়ার্সের গাড়ি নিয়ে পালিয়ে যায়, অন্যজন নিজেদের গাড়ি নিয়ে যায় তার পেছন পেছন।

গাউতেং পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মাভেলা মাসোন্দো স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘সন্দেহভাজনরা তাকে একটি আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখিয়েছিল এবং তাকে তার গাড়ি থেকে বের করে। এরপর শরীরের উপরের অংশে (বুক) গুলি করে।’

দক্ষিণ আফ্রিকান এই ডিফেন্ডার ক্লাব কাইজার চিফসে এই ফুটবলারের মৃত্যুকে বর্ণনা করেছে ‘মর্মান্তিক’ হিসেবে। ক্লাব বলছে, পুলিশ বিষয়টির তদন্ত করছে। বিস্তারিত আরও পরে জানানো হবে বলেও জানায় তারা।

ফ্লেয়ার্সের মৃত্যুতে শোক জানিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী জিজি কোডওয়াও, ‘সহিংস অপরাধের কারণে আরও একটি জীবন চলে যাওয়ায় আমরা ব্যথিত।’

পুলিশের তথ্যানুযায়ী, গোলাগুলিতে মৃত্যুর হারের দিক দিয়ে দক্ষিণ আফ্রিকা বিশ্বের প্রথম কয়েকটি দেশের মধ্যে একটি। দক্ষিণ আফ্রিকার ফুটবল লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লেয়ার্সের স্মরণে এই সপ্তাহে প্রথম বিভাগ ও দ্বিতীয় স্তরের সকল ম্যাচে নীরবতা পালন করা হবে।


একুশে সংবাদ/এস কে

 

Link copied!