AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইয়ামাল, কুবারসি বিশ্ব ফুটবলের যুগ নির্ধারণ করতে পারে : জাভি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৪ পিএম, ৩০ মার্চ, ২০২৪
ইয়ামাল, কুবারসি বিশ্ব ফুটবলের যুগ নির্ধারণ করতে পারে : জাভি

বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বলেছেন লামিন ইয়ামাল, পও কুবারসির মত তরুণ খেলোয়াড়রা অচিরেই বিশ্ব ফুটবলের যুগ নির্ধারনে নিয়ামক হিসেবে কাজ করবে।মঙ্গলবার ব্রাজিলের বিপক্ষে স্পেনের হয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইয়ামাল সবাইকে ছাড়িয়ে নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন। অন্যদিকে গত সপ্তাহে কলম্বিয়ার বিপক্ষে লা রোজাদের হয়ে অভিষিক্ত হয়েছে কুবারসি। তিনিও পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে নেমেছিলেন।

চার বছরের মধ্যে প্রথমবারের মত বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করার পিছনে এই দুজনই মূল ভূমিকা পালন করেছেন। এখনো লা লিগা জয়েরও কিছু ক্ষীণ আশা টিকে রয়েছে কাতালান জায়ান্টদের।

স্পেনের  সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ১৬ বছর বয়সী ইয়ামাল আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়েছেন। ১৭ বছর বয়সী কুবারসি সবচেয়ে কম বয়সী ডিফেন্ডার হিসেবে জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছেন।

জাভি বলেন, ‘তাদের এই মান বজায় রাখতে হবে। বিশ্ব ফুটবলে বার্সা অন্যতম বড় একটি ক্লাব। এখানে অনেক শীর্ষ পর্যায়ের খেলোয়াড়রা খেলতে আসে। কিন্তু নিজেদের মান ধরে রাখা সত্যিই কঠিন। যদিও আমার আশা এই দুই তরুণের মধ্যে সব ধরনের গুনাবলী রয়েছে। ক্লাবের নতুন একটি যুগের এমনকি বিশ্বফুটবলেও একটি নতুন ধারার সূচনা এদের হাত ধরেই হবে।’

জাভি আরো বলেন ইয়ামাল খুবই শান্ত প্রকৃতির মানুষ এবং বয়সের তুলনায় অনেক বেশ পরিনত, ‘মানসিক ভবে আমি তাকে সবসময়ই হাসিখুশী থাকতে দেখেছি। একজন মজার খেলোয়াড় হিসেবে ইয়ামাল পরিচিত, তাকে সবসময় দলের সকলের সাথে আনন্দ করতে দেখা যায়।

রিয়াল মাদ্রিদের থেকে আট পয়েন্ট পিছিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।  এ সপ্তাহের লিগ ম্যাচের পর আগামী ১০ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে প্যারিসে পিএসজির মুখোমুখি হবে বার্সেলোনা।

একুশে সংবাদ/এস কে

Link copied!