AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অধিনায়কত্ব হারাচ্ছেন আফ্রিদি!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২২ পিএম, ২৫ মার্চ, ২০২৪
অধিনায়কত্ব হারাচ্ছেন আফ্রিদি!

পাকিস্তান ক্রিকেটাদের ফিটনেস বাড়াতে অভিনব সিদ্ধান্ত নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বর্তমানে ২৯ জন খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে পিসিবি, এই ক্রিকেটাররা কাকুলে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে ফিটনেস ক্যাম্পে যোগ দেবেন। পাকিস্তান দলের সেই সব খেলোয়াড়কে এতে অন্তর্ভুক্ত করা হয়েছে, যারা বর্তমানে পাকিস্তান দলের অংশ বা ভবিষ্যতে খেলতে পারেন বলে বোর্ড মনে করছে। সেনাবাহিনীর সঙ্গে রেখে খেলোয়াড়দের ফিটনেস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে পাকিস্তান ক্রিকেট দলের ফিটনেস ক্যাম্প ২৬ মার্চ থেকে শুরু হব। যা চলবে ৮ এপ্রিল পর্যন্ত। এই ক্যাম্পে অনেক খেলোয়াড় অংশ নিতে চলেছেন। এর মধ্যে বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি এবং মহম্মদ রিজওয়ানের নাম রয়েছে। তবে এদেরকে ফিট বলে মনে করা হচ্ছিল, কিন্তু এরপরেও পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের ফিটনেস ক্যাম্পে অন্তর্ভুক্ত করেছে। মহম্মদ আমির, যিনি রবিবার অবসর থেকে ফিরে আসার ঘোষণা করেছিলেন, তিনিও এই ক্যাম্পে অংশ নেবেন।

পাকিস্তানি দল অতীতেও পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে এ ধরনের কর্মকাণ্ড প্রথম নয়, এর আগেও এমন ট্রেনিংয়ের সঙ্গে জড়িত ছিল পাকিস্তান ক্রিকেট টিম। সে সময় দলের অধিনায়ক ছিলেন মিসবাহ-উল-হক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান মহসিন নকভি সিদ্ধান্ত নিয়েছিলেন যে দলের খেলোয়াড়দের সেনাবাহিনীর সঙ্গে প্রশিক্ষণ নিতে হবে। তাদের কাছ থেকে শিখুন কীভাবে নিজেকে ফিট রাখতে হয় এবং সক্রিয় থাকতে হয়। এখন দেখার এই বিষয়টি পাকিস্তানি খেলোয়াড়রা কেমন ভাবে নেন এবং এতে বাবর আজমরা কতটা লাভবান হন।

ইএসপিএন ক্রিকইনফোকে উদ্ধৃত করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান মহসিন নকভি বলেছেন, ‘আমি জানি না ভবিষ্যতে অধিনায়ক কে হবেন। শাহিনকে অব্যাহত রাখা হবে নাকি নতুন অধিনায়ক আসবেন। সবটাই ফিটনেস ক্যাম্পের পরে নির্ধারিত হবে। বেশ কয়েকটি প্রযুক্তিগত কারণে আমরা এই ক্যাম্পটি আয়োজন করা হবে। এর বিষয়ে আমি বলতে চাই না। আমরা একটি দীর্ঘমেয়াদী সমাধান চাই, তা সে শাহিন হোক বা একজন নতুন কেউ।’ পিসিবি ২৯ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে যাদের ১০ দিনের জন্য কাকুলে পাকিস্তানি সামরিক বাহিনীর সঙ্গে প্রশিক্ষণের জন্য পাঠানো হবে। এটি দেশের সবচেয়ে বিখ্যাত সামরিক অ্যাকাডেমি। পাঁচ মাসে পাকিস্তান তাদের তৃতীয় টি-টোয়েন্টি অধিনায়ক পেতে পারে। পূর্বে, বাবর আজম নভেম্বরে অধিনায়কত্ব থেকে সরে এসেছিলেন।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!