AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হারের মুখে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:১৪ পিএম, ২১ মার্চ, ২০২৪
হারের মুখে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। অজিদের দেওয়া চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করে টাইগ্রেসরা। তবে ব্যাটিং ব্যর্থতায় এখন হারের মুখে স্বাগতিকরা।মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভারে ছয় উইকেটে ৮৯ রান করেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে সাত উইকেটে ২১৩ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশের হয়ে রান তাড়া করতে নামেন ফারজানা হক ও সোবহানা মোস্তারি। মেগান স্কাটের করা দ্বিতীয় বলেই উইকেটের পিছে ক্যাচ দেন ফারজানা। তিনে নেমে কিছুর আশা দেখালেও ১০ রানে আউট হন মুর্শিদা খাতুন।তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন সোবহানা ও নিগার সুলতানা জ্যোতি। দুজনে গড়েন ৪৯ রানের জুটি। ব্যক্তিগত ১৭ রান করা সোবহানা আউট হওয়ার পরই ব্যাটিং ধসে পড়ে বাংলাদেশ।

মাত্র ১৩ রানের মাঝে চার উইকেট হারায় বাংলাদেশ। যেখানে সবগুলোই ছিল রান আউট। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন জ্যোতি। আর কেউই বলার মতো রান পাননি।এর আগে প্রথম ওয়ানডেতে টস জিতে অজিদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক জ্যোতি। বল হাতে শুরুতেই সাফল্য পায় স্বাগতিকরা। নিজের করা প্রথম বলেই ফোবে লিচফিল্ডকে বোল্ড করেন সুলতানা খাতুন।

সুলতানার দ্বিতীয় শিকারে পরিণত হয়ে ২ রানে সাজঘরে ফেরেন এলিস পেরি। একপ্রান্ত আগলে রানের খাতা সচল রেখেছিলেন অধিনায়ক আলিসা হিলি। তাকে ফেরান মারুফা আক্তার মনি। ব্যক্তিগত ২৪ রানে উইকেটের পিছে ক্যাচ দেন এ ওপেনার।তাহলিয়া ম্যাকগ্রা ক্রিজে টিকে থাকার চেষ্টা করেও পারেননি। ফিরেছেন ৯ রানে। পঞ্চম উইকেটে ৩০ রান যোগ করেন বেথ মুনি ও অ্যাশলে গার্ডনার। তবে মুনিকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন ফাহিমা। ২৫ রান করেন এ ব্যাটার।

একপ্রান্তে সতীর্থদের যাওয়া আসার মাঝে দারুণ এক ইনিংস উপহার দেন অ্যানাবেল সাদারল্যান্ড। ৭৬ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন অ্যানাবেল। এর আগে গার্ডনার খেলেন ৩২ রানের ইনিংস।শেষদিকে আলানা কিংয়ের ৩১ বলে অপরাজিত ৪৬ রানের ঝড়ে বাংলাদেশকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দেয় অস্ট্রেলিয়া। টাইগ্রেসদের হয়ে সুলতানা ও নাহিদা দুটি এবং মারুফা, ফাহিমা ও স্বর্ণা একটি করে উইকেট শিকার করেন।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!