AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বদলে গেলো কোহলিদের দলের নাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৬ পিএম, ২০ মার্চ, ২০২৪
বদলে গেলো কোহলিদের দলের নাম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম মৌসুমে এসে নিজেদের নাম পরিবর্তন করল বিরাট কোহলিদের আরসিবি। মৌসুম শুরুর আগেই নাম পরিবর্তন করেছে ফ্র্যাঞ্চাইজি। আরসিবি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নামেই যারা এই লিগের ১৬টা মৌসুম খেলেছে, এখন তাদের নাম পরিবর্তন করা হয়েছে। এবার থেকে ব্যাঙ্গালোরের পরিবর্তে বেঙ্গালুরু রাখা হয়েছে। এর মানে এখন এই দলটিকে শহরের নতুন নাম বেঙ্গালুরু দিয়ে চিহ্নিত করা হবে। 

এখন থেকে এটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নয়, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নামে পরিচিত হবে। অর্থাৎ দলকে সকলে আরসিবি  বলেই ডাকবে, তবে এবার থেকে বিরাটদের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নামেই পরিচিত হবে। মঙ্গলবার এই ফ্র্যাঞ্চাইজিটি তাদের প্রোগ্রামে দলের নতুন নাম ঘোষণা করেছে। এর আগে ২০০৮ সালে আসা এই লিগে আরসিবি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নামেই পরিচিত ছিল।

১ নভেম্বর, ২০১৪ থেকে, কর্ণাটক সরকার শহরটির নাম পরিবর্তন করে ব্যাঙ্গালোর থেকে বেঙ্গালুরু করেছিল। এটি স্থানীয় ভাষার সঙ্গে যুক্ত রেখেই করা হয়েছিল। তারপর থেকে, ক্রিকেট ভক্তরা এই ফ্র্যাঞ্চাইজিটিকে এর নাম পরিবর্তন করার পরামর্শ দিতে থাকেন। কিন্তু আইপিএলের ১৬ মৌসুম পর্যন্ত তারা এই পরিবর্তন করেননি এবং এখন অবশেষে তারা এই পরিবর্তনে সম্মত হয়েছে।

নাম পরিবর্তন করার বিষয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এমন প্রথম দল নয়। এর আগে, তিন বছর আগে, কিংস ইলেভেন পাঞ্জাব নামে পরিচিত ফ্র্যাঞ্চাইজিটি পাঞ্জাব কিংস (পিবিকেএস) নাম পরিবর্তন করেছিল। দিল্লি তার পুরানো নাম দিল্লি ডেয়ারডেভিলস পরিবর্তন করে দিল্লি ক্যাপিটালস (ডিসি) করেছে। দলে বিনিয়োগ বেড়ে যাওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এর আগেও, দল রাইজিং পুনে সুপারজায়ান্টস, যেটি আর এই লিগের অংশ নয়, তার নামের শেষ অক্ষর এস বাদ দিয়েছিল। এই লিগে এটি ছিল এই দলের দ্বিতীয় ও শেষ মৌসুম। মঙ্গলবার এই ফ্র্যাঞ্চাইজির জন্য একটি বিশেষ দিন ছিল। এ উপলক্ষে দলটি নতুন গান, জার্সি লঞ্চ করে। এদিন বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

এর সাথে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা (আরসিবিডব্লিউ) দল, যারা সম্প্রতি উইমেনস প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) শিরোপা জিতেছে, তাদেরকেও স্বাগত জানানো হয়েছিল। এ সময় পুরুষ দলের খেলোয়াড়রাও মহিলা দলকে ‘গার্ড অব অনার’ দিয়েছিল। স্মৃতি মন্ধানার নেতৃত্বে দলটি প্রথমবার শিরোপা জয় করে।

একুশে সংবাদ/এস কে

Link copied!