AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবার পাকিস্তানের অধিনায়ক বাবর!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩১ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
আবার পাকিস্তানের অধিনায়ক বাবর!

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হয়ে এসেছেন মহসিন নকভি। পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন এই মুখ্যমন্ত্রী আগামী তিন বছরের জন্য দেশের ক্রিকেট সামাল দেবেন। তবে তিনি দলে আসতেই শুরু হয়েছে নতুন জল্পনা কল্পনা। 

গুঞ্জন রয়েছে, নাকভির অধীনে আরও একবার অধিনায়কত্বের দায়িত্ব বুঝে পাবেন বাবর আজম। যদিও মাত্র তিন মাস আগেই এই দায়িত্ব থেকে সরে এসেছিলেন বাবর আজম। বিশ্বকাপের পর নানামুখী সমালোচনার চাপে নিজ থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন এ ক্রিকেটার।

এমন সিদ্ধান্তের পেছনে অবশ্য পিসিবির সেই সময়ের প্রধান জাকা আশরাফের প্রভাব ছিল স্পষ্ট। বিশ্বকাপ ব্যর্থতার পর টি-২০তে পাকিস্তানের অধিনায়ক হয়েছেন শাহিন আফ্রিদি। টেস্টে অধিনায়কের দায়িত্বে ছিলেন শান মাসুদ। তবে ওয়ানডেতে এখন পর্যন্ত নেই কোনো অধিনায়ক।

যদিও গুঞ্জন বলছে, অধিনায়ক হলে বাবর মূলত তিন ফরম্যাটেই অধিনায়ক হবেন। পাকিস্তান অবজারভার, সামা টিভিসহ বিভিন্ন গণমাধ্যম পিসিবির অভ্যন্তরীণ সূত্রের কথা উল্লেখ করে জানিয়েছে, পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান মহসিন নাকভি বাবরকে ফের নেতৃত্বে ফেরানোর কথা ভাবছেন।

২৯ বছর বয়সী বাবর ২০১৯ সালে পাকিস্তানের অধিনায়ক হন। সেবার সীমিত ওভারের অধিনায়ক ছিলেন তিনি। পরের বছর দায়িত্ব পান টেস্টেও। জনপ্রিয়তার দিক থেকে ওপরে উঠলেও বাবর নেতৃত্বের দিক থেকে বড় কোনো সাফল্য পাননি।

২০২২ টি-২০ বিশ্বকাপে ফাইনাল খেলা এবং গত বছর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে ওঠাই পাকিস্তানের সর্বোচ্চ অর্জন। যদিও বিশ্বকাপে বাদ পড়া, এশিয়া কাপের সুপার ফোর থেকে বাদ পড়া কিংবা দলে বন্ধুদের প্রাধান্য দেওয়াসহ বিভিন্ন অভিযোগ বারবারই সঙ্গী হয়েছে তার।

অবশ্য বাবরকে বাদ দিয়েও পাকিস্তান ক্রিকেটে রাতারাতি কোনো সাফল্য আসেনি। বাবর অধিনায়কত্ব ছাড়ার পর দুটি সিরিজ খেলেছে পাকিস্তান। এর মধ্যে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ হেরেছে ৩-০ ব্যবধানে, আর নিউজিল্যান্ডে টি-২০ সিরিজে হার ৪-১ ব্যবধানে।

তবে আশার কথা, বিশ্বকাপ এবং এর পরবর্তী সময়ে ফর্মহীনতায় ভোগা বাবর এরইমাঝে রানে ফিরতে শুরু করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে রান এসেছিল তার ব্যাটে। এরপর চলতি বিপিএলেও নিজের শেষ ম্যাচের সময় ছিলেন আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক।

একুশে সংবাদ/এস কে

Link copied!