AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিসেম্বরের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৯ পিএম, ১৬ জানুয়ারি, ২০২৪
ডিসেম্বরের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা

ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে তাইজুল ইসলাম ও গ্লেন ফিলিপসকে পেছনে ফেলে প্রথমবারের মতো সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

গতবছরের ডিসেম্বরে সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ১০ উইকেট পেয়েছিলেন তাইজুল ইসলাম। ম্যাচটি ১৫০ রানে জেতে টাইগাররা। মিরপুরে কিউইদের কাছে হারলেও দুই ইনিংস মিলিয়ে তাইজুল নিয়েছিলেন ৫ উইকেট। এতে সবমিলিয়ে ১৫ উইকেট নিয়ে সিরিজসেরাও হন এ টাইগার স্পিনার। 
মিরপুর টেস্টে দুই ইনিংসে ১২৭ রান ও বল হাতে ৩ উইকেট নিয়েছিলেন কিউই অলরাউন্ডার গ্লেন ফিলিপস। এর আগে সিলেট টেস্টে ৪২ ও ১২ রান করার পাশাপাশি বল হাতে ৫ উইকেট নেন তিনি। তবে তাদের দুজনকে পেছনে ফেলে আইসিসির ডিসেম্বরের সেরা ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

ঘরের মাঠে পাকিস্তান সিরিজে পার্থে ৩ ও মেলবোর্নে দুই ইনিংসেই ৫টি করে উইকেট নেন কামিন্স। স্বীকৃতি পেয়ে কামিন্স বলেন, ‘সব সংস্করণে দলের জন্য দারুণ একটা বছর গেছে। পাকিস্তানের মতো চ্যালেঞ্জিং একটা দলের বিপক্ষে জিতে শেষটাও ভালো হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত এই গ্রীষ্মের পারফরম্যান্সে আমরা সন্তুষ্ট। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য অপেক্ষা করছি।’

অন্যদিকে ডিসেম্বরের সেরা নারী ক্রিকেটার হয়েছেন ভারতের দীপ্তি শর্মা। সেরা হওয়ার পথে তিনি হারিয়েছেন ভারতীয় জেমিমা রদ্রিগেজ ও জিম্বাবুয়ের প্রেশাস মারাঙ্গেকে।

 
একুশে সংবাদ/এস কে 

Link copied!