AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এলগারের বার্তা ছুঁয়ে গেল সবাইকে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫২ পিএম, ৩ জানুয়ারি, ২০২৪
এলগারের বার্তা ছুঁয়ে গেল সবাইকে

ভারতের বিপক্ষে কেপটাউন টেস্ট দিয়েই সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলবেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার ডিন এলগার। বক্সিং ডে টেস্টে অবশ্য নেতৃত্বও দিবেন তিনিই। এর আগে সংবাদ সম্মেলনে এলগার জানিয়েছেন, আমি কখনো বিশ্বকাপ খেলার সুযোগ পাইনি কিন্তু এটাই (টেস্ট সিরিজ জয়) আমার বিশ্বকাপ।

ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে এখন এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম টেস্টে সফরকারীদের ইনিংস ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা। যেখানে বড় অবদান ছিল ডিন এলগারের। বড় সেঞ্চুরিতে দলকে বড় সংগ্রহ এনে দিতে ভূমিকা ছিল এই ওপেনারের।

এবার দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে জানালেন সিরিজ জয়ের স্বপ্নের কথা। তিনি বলেন, ‘টেস্ট সিরিজ জয়কে হয়তো আপনি বড় করে দেখবেন না কারণ আপনার বিশ্বকাপ জেতার সুযোগ আছে। আমি কখনো বিশ্বকাপ খেলার সুযোগ পাইনি কিন্তু এটাই (টেস্ট সিরিজ জয়) আমার বিশ্বকাপ। এটা আমার জায়গা, যেখানে আমি জিততে চাই।’

প্রথম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৪০৮ রান করেছিল দক্ষিণ আফ্রিকা। যেখানে ২৮৭ বলে ১৮৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন এলগার। তবে ব্যক্তিগত পারফরম্যান্সের চেয়ে দলীয় পারফরম্যান্সটাই তার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ‘আমি শুধু জেতার জন্যই খেলি। পরিসংখ্যান নয়, ম্যাচ জেতা, সিরিজ জেতাই আসল ব্যাপার। এটিই সবচেয়ে বড় স্মৃতি যা আপনি আপনার দলের সাথে শেয়ার করতে পারেন।’

একুশে সংবাদ/এস কে 
 


 

Link copied!