AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফের ক্রিজের সামনে ব্যাট আটকে রান-আউট হরমন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:১৬ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২৩
ফের ক্রিজের সামনে ব্যাট আটকে রান-আউট হরমন

কেপটাউনের পুনরাবৃত্তি হল নবি মুম্বাইয়ে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ঠিক যে কায়দায় আউট হয়েছিলেন, বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সেরকমভাবেই রান-আউট হয়ে গেলেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর। ক্রিজে ঢোকার ঠিক আগের মূহূর্তে ব্যাট আটকে যায়। তার জেরে যে বলে টেস্ট ক্রিকেটে তাঁর অর্ধশতরান হওয়ার কথা ছিল, সেই বলে চরম দুর্ভাগ্যজনক কায়দায় আউট হয়ে যান। স্বভাবতই হতাশা চেপে রাখতে পারেননি ভারতীয় অধিনায়ক। যস্তিকা ভাটিয়া তাঁকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করলেও খুব একটা লাভ হয়নি। যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। 

বৃহস্পতিবার নবি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে সেই ঘটনা ঘটে। ৬৩ তম ওভারের প্রথম বলটা অফসাইডে ঠেলে এক রান নেওয়ার চেষ্টা করেন হরমন। কিন্তু বলটা ফিল্ডারের কাছে যাওয়ায় তাকে ফিরিয়ে দেন যস্তিকা। সেইমতো ফিরে যান ভারতীয় অধিনায়ক। কোনওরকম তাড়াহুড়োর বিষয় ছিল না। হেলতে-দুলতে ক্রিজে ঢুকে যাওয়ার কথা ছিল তাঁর। কোনও ভুল বোঝাবুঝিও হয়নি।

তাই যখন ড্যানি ওয়াটের থ্রো‍‍`টা স্টাম্পে লাগে, তখন প্রাথমিকভাবে ইংরেজ খেলোয়াড়রাও কোনও আবেদন করেননি। বরং ওভারথ্রো থেকে এক রান হয়ে যাওয়ায় হতাশা প্রকাশ করতে থাকেন। বেল তুলে স্টাম্প ঠিক করতে ব্যস্ত হয়ে পড়েন ইংরেজ উইকেটকিপার অ্যামি জোনস। আর অর্ধশতরান হয়ে গিয়েছে ভেবে উচ্ছ্বাসও প্রকাশ করে ফেলেন হরমনপ্রীত। পরে রিপ্লেতে দেখা যায় যে হরমন যখন ব্যাটটা ক্রিজে ঢোকাচ্ছিলেন, তখন বড়সড় বিপত্তি হয়েছে। ক্রিজের ঠিক মাথায় ব্যাটটা আটকে যায়। আর তার জেরে ওয়াটের থ্রো‍‍`টা যখন স্টাম্পে লাগে, তখন ক্রিজের বাইরেই ছিলেন হরমন। স্বভাবতই আউট দেন তৃতীয় আম্পায়ার বীরেন্দর শর্মা।

তাতে স্বভাবতই হতাশ হন হরমন। নিশ্চিত অর্ধশতরান ফস্কে দেন। সেঞ্চুরির সুযোগও হাতছাড়া করেন। কারণ যেভাবে ব্যাটিং করছিলেন, তাতে শতরান করার সুবর্ণ সুযোগ ছিল। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে এর থেকেও বড় মূল্য চোকাতে হয়েছিল ভারতকে। জেতা ম্যাচে হেরে গিয়েছিল টিম ইন্ডিয়া। সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছিল। আর সেই বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। আর হরমনের সেই রান-আউট নিয়ে অজি তারকা অ্যালিসা হিলি বলেছিলেন, ‍‍`হরমনপ্রীত বলতেই পারে যে ওর মনে হয়েছে এটা দুর্ভাগ্য। তবে দ্বিতীয় রান নেওয়ার সময় ও যদি আরও একটু জোরে দৌড়াত, তাহলে ক্রিজে ঢুকে যেতে পারত।’

একুশে সংবাদ/এস কে

Link copied!