AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোনালদোর গোলে আল নাসরের বড় জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৭ পিএম, ১২ ডিসেম্বর, ২০২৩
রোনালদোর গোলে আল নাসরের বড় জয়

গতকাল রাতে সৌদি আরবের কিং কাপে আল শাবাবের বিপক্ষে আল নাসরের ৫-২ ব্যবধানের জয়ে একটি গোল করেছেন রোনালদো। এ বছর সব মিলিয়ে এটি তাঁর ৫০তম গোল। রোনালদো ছাড়াও নাসরের হয়ে গোল করেছেন সেকো ফোফানা, সাদিও মানে, আব্দুল রাহমান ঘারিব ও মোহাম্মদ মারান।

বয়সটা ৩৮। যে বয়সে অন্যরা বুট জোড়া তুলে রাখেন, সে বয়সেও প্রতিপক্ষ শিবিরে আতঙ্ক ছড়িয়ে যাচ্ছেন রোনালদো। দীর্ঘ দুই দশক ইউরোপের ফুটবল মাতিয়ে এবার তিনি দ্যুতি ছড়াচ্ছেন এশিয়ার ফুটবলে। অবশ্য জাতীয় দলেও সমান তালে চলছে তার দাপট।

সোমবার আল শাবারের বিপক্ষে করা তার গোলটিও ছিল চোখ ধাঁধানো। ম্যাচের ৭৪তম মিনিটে বাঁ প্রান্তে আক্রমণে উঠে ওতাভিওকে পাস দিয়ে রোনালদো দ্রুত ঢুকে পড়েন ডি-বক্সে। দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ওতাভিও বল পাস দেন সিআরসেভেনকে। বল দখলে নিয়ে জোরালো শটে পর্তুগিজ তারকা আল শাবাবের জাল কাঁপান। তাতে তিনি চলতি বছর ৫০তম গোলের মাইলফলক স্পর্শ করে নেন। এর মধ্যে ৪০ গোল আল নাসরের হয়ে আর বাকি ১০ গোল পর্তুগালের জার্সিতে।

রোনালদো যতক্ষণে জালের দেখা পেয়েছেন ততক্ষণে চুর্ণ-বিচুর্ণ আল শাবাব। কিংস কাপ অব চ্যাম্পিয়ন্সে তারা পিছিয়ে পড়ে ৪-১ ব্যবধানে। আল নাসরকে ম্যাচের ১৭ মিনিটে প্রথম লিড এনে দেন সেকো ফোফানা।

তার সাত মিনিট পর অবশ্য কার্লোসের গোলে সমতায় ফিরেছিল শাবাব। তবে তাদেরকে বেশিক্ষণে স্বস্তিতে থাকতে দেননি সাদিও মানে। ২৮তম মিনিটে ওতাভিওর পাস দখলে নিয়ে তিনি আবার নাসরকে লিডে ফেরান। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রোজোভিসের পাস থেকে ব্যবধান ৩-১ করেন ঘারিব। এরপর তো পর্তুগিজ তারকা দারুণ গোলে ব্যবধান আরও বাড়িয়ে দলের জয় একপ্রকার নিশ্চিত করে নেন।

৯০ মিনিটে ব্যবধান কমান শাবাবের মিডফিল্ডার হাত্তান বাহেবরি। যোগ করা সময়ে শাবাবের জাল কাঁপিয়ে নাসরের জয়ের ব্যবধানটা ৫-২ করেন সৌদি আরবের ২২ বছর বয়সী ফরোয়ার্ডার মারান।

বড় জয়ে কিংস কাপের সেমিফাইনালে পা রাখে রোনালদোরা। তাতে ১৯৯০ সালের পর আবারও আসরটিতে শিরোপা জয়ের স্বপ্নও টিকে রইলো আল নাসরের।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!