AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পয়েন্ট কাটার বিরুদ্ধে আপিল করেছে এভারটন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩১ পিএম, ২ ডিসেম্বর, ২০২৩
পয়েন্ট কাটার বিরুদ্ধে  আপিল করেছে এভারটন

আর্থিক টেকসই আইন ভঙ্গের অভিযোগে প্রিমিয়ার লিগে অর্জিত পয়েন্ট থেকে ১০ পয়েন্ট কেটে নেয়া হয় এভাটরনের। প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বড় এই শাস্তির বিপক্ষে শুক্রবার আপিল করেছে এভারটন।

২০২১/২২ মৌসুমে আর্থিক সীমা লঙ্ঘনের অপরাধে এভারটনকে এই শাস্তি দেয় প্রিমিয়ার লিগ। কিন্তু শাস্তির বিরুদ্ধে শুরু থেকেই নিজেদের নির্দোষ দাবী করে আসছিল টফিসরা।

তিন বছরের সময়কালে ইংলিশ লিগের একটি ক্লাব সর্বোচ্চ ১০৫ মিলিয়ন পাউন্ড পর্যন্ত লোকসান  দিতে  পারবে। একটি স্বাধীন কমিশনের রিপোর্ট অনুযায়ী মার্সিসাইডের ক্লাবটি নির্দিষ্ট ঐ সময়সীমার মধ্যে ১২৪.৫ মিলিয়ন পাউন্ড লোকসানের  মুখে পড়েছে।

এক বিবৃতিতে এভারটন বলেছে, ‘প্রিমিয়ার লিগের জুডিশিয়াল প্যানেলের কাছে আজ এভারটন ফুটবল ক্লাব ১০ পয়েন্ট কাটার শাস্তির বিরুদ্ধে আপিল করেছে। আপিল বোর্ড এখন  বিষয়টি  নিয়ে শুনানির দিন ধার্য্য করবে।’

শাস্তির কারনে এভারটন রেলিগেশন জোনে নেমে গেছে। ইংলিশ সর্বোচ্চ লিগে ৭০ বছরের তাদের গর্বিত ইতিহাস এখন হুমকির মুখে পড়েছে।

এভারটন বস সিন ডায়চে এ সম্পর্কে বলেছেন, ‘আমরা সত্যিই হতবাক। আমি মনে করি পুরো ফুটবল বিশ্বই এতে বিস্মিত হয়েছে। আজ আমাদের থেকে ১০ পয়েন্ট কেটে নিয়েছে, কে জানে ভবিষ্যতে কার জন্য কি অপেক্ষা করছে। এটা শুধুমাত্র আমাদের শাস্তি নয়, যেকোন দলের জন্যই হুমকিস্মরুপ। এখন আমাদের অপেক্ষা করা ছাড়া আর কোন উপায় নাই।’

গত সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ঘরের মাঠে ৩-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে স্বাগতিক দর্শকরা শাস্তির বিপক্ষে চরম ক্ষোভ প্রকাশ করেছে।

একুশে সংবাদ/এস কে  

Link copied!