AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শামির খেলা দেখে পাগল আফগান সুন্দরী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩৬ পিএম, ১৯ নভেম্বর, ২০২৩
শামির খেলা দেখে পাগল আফগান সুন্দরী

ওয়াজমা আয়ুবি

তিনি বিদেশিনী। তবে ক্রিকেটের আঙিনায় ভারত-ভক্ত বলেই পরিচিত। বাইশ গজের দুনিয়ায় বরাবরই টিম ইন্ডিয়ার ভক্ত। আজ বিশ্বকাপ ফাইনালের আগে আলোচনায় উঠে এসেছেন এই আফগান সুন্দরীও। তার নাম ওয়াজমা আয়ুবি।

আর কিছুক্ষণেই শুরু হবে ক্রিকেটের মহারণ। তিনবার বিশ্বকাপ জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে টিম ইন্ডিয়া। ঘরের মাটিতে কাপ হাতে তুলতে মরিয়া রোহিত ব্রিগেড।

ইতিমধ্যেই সেজে উঠেছে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। আমদাবাদে ভিড় জমিয়েছেন বহু ক্রিকেট ভক্ত। হোটেলে তিলধারণের জায়গা নেই। চারদিকে উচ্ছ্বাস, উদ্দীপনার ঢেউ।

ফাইনালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ঠিক ২০ বছর আগে অজিদের কাছে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল সৌরভ বাহিনীর। সেই বদলা নিতে মুখিয়ে রয়েছেন রোহিত-বিরাটরা।

এমন মহাযুদ্ধকে ঘিরে উত্তেজনায় ফুটছেন বহু ক্রিকেট ভক্তই। তাদের মধ্যেই অন্যতম এই আফগান তরুণী। আফগানিস্তান নিজের দেশ হলেও ক্রিকেট দুনিয়ায় বরাবরই ওয়াজমা ভারতের ভক্ত। সেই উদাহরণ গত এশিয়া কাপের সময়ও দেখা গিয়েছিল।

বিরাট কোহলির অন্ধ ভক্ত এই আফগান সুন্দরী। এশিয়া কাপের ফাইনালে বিরাটের জার্সি পরে গ্যালারিতে গলা ফাটিয়েছিলেন ওয়াজমা। যে জার্সিটি পরেন ওয়াজমা, সেটি গত বছর এশিয়া কাপে পরেছিলেন স্বয়ং বিরাট। জার্সিতে বিরাটের সইও রয়েছে।

১৮ নম্বর জার্সিতে শুভেচ্ছা জানিয়ে বিরাটের সই রয়েছে। তাতে লেখা রয়েছে, ‘বেস্ট উইশেস’। কোহলির সই করা সেই নীল জার্সি পরেছিলেন ওয়াজমা। বিশ্বকাপের ঠিক এক দিন আগে বিরাটের এই জার্সিতে বাজার ছেয়ে গিয়েছে।

এবার বিশ্বকাপের মতো মহাযজ্ঞেও রোহিত-বিরাটদের জন্য গলা ফাটাতে তৈরি এই আফগান সুন্দরী। এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) টিম ইন্ডিয়াকে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন তিনি।

মুম্বইয়ে সেমিফাইনালে ভারতের জোরে বোলার মহম্মদ শামির সাত উইকেট শিকারে মুগ্ধ হয়ে গিয়েছেন ওয়াজমা। এ জন্য শামিকে অভিনন্দনও জানিয়েছেন তিনি।

শামির উদ্দেশে এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) ওয়াজমা লিখেছেন, ‘‘ওহ মাই গড! সাত উইকেট! কী অসাধারণ ক্রিকেটার।’’

ওয়াজমা আয়ুবি

ক্রিকেট ভক্ত এই আফগান সুন্দরী পেশায় ব্যবসায়ী। থাকেন দুবাইয়ে। তবে টিম ইন্ডিয়ার ভক্ত হয়েই প্রচারের আলোয় আলোকিত হয়েছেন ওয়াজমা। টিম ইন্ডিয়ার জার্সি পরে তার নানা অবতারের ছবি ছেয়ে গিয়েছে সমাজমাধ্যমে। ইনস্টাগ্রামে তার অ্যাকাউন্টে এমন অজস্র ছবি রয়েছে ওয়াজমার।

বাকি সকল ক্রিকেট ভক্তের মতোই টিম ইন্ডিয়াকে নিয়ে উত্তেজনায় ফুটছেন ওয়াজমাও। সকলের মতো তাঁরও প্রার্থনা, যেন রোহিতদের হাতেই ওঠে বিশ্বকাপ।


একুশে সংবাদ/এসআর

Link copied!