AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইনজুরির কারণে নিউজিল্যান্ড সিরিজে নেই তাসকিন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৫০ পিএম, ১৪ নভেম্বর, ২০২৩
ইনজুরির কারণে নিউজিল্যান্ড সিরিজে নেই তাসকিন

ইনজুরির কারণে  ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে  আসন্ন টেস্ট  সিরিজে খেলতে পারছেননা পেসার  তাসকিন আহমেদ।  বিশ্বকাপে পাওয়া পেশীর সমস্যার কারণে  আসন্ন  সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তাসকিন।

ওয়ানডে বিশ্বকাপে  কাঁধের ইনজুরিতেও পড়েছিলেন তাসকিন। এজন্য দুই ম্যাচ খেলতে পারেননি তিনি।বিশ্বকাপ শেষে দলের বাকি সদস্যদের সাথে দেশে ফিরে মেডিকেল টিমের সাথে দেখা করেন তাসকিন।

কাজের চাপ বিবেচনা করে নিউজিল্যান্ড সিরিজে না খেলিয়ে তাসকিনকে বিশ্রাম দিতে চাচ্ছে  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেননা ইনজুরির কারনে তাসকিনের বিষয়ে সিদ্বান্ত নেয়াটা সহজ হলো বোর্ডের।

ইনজুরির কারনে টেস্ট ক্রিকেটে  দলের মূল চালিকা শক্তি অলরাউন্ডার সাকিব আল হাসান এবং পেসার এবাদত হোসেনকেও পাবে না বাংলাদেশ।

বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে ৬৫ বলে ৮২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলার সময় তর্জনীতে চিড় ধরেছে সাকিবের।

গণমাধ্যমকে বিসিবির মেডিকেল বিভাগ থেকে জানানো  হয়েছে, ‘সাকিবের আঙ্গুলে  চিড় রয়েছে, অন্তত চার সপ্তাহ পর তার ব্যান্ডেজ খোলা হবে। এজন্য টেস্ট সিরিজে তার খেলার সুযোগ নেই। ইনজুরি থেকে সুস্থ হতে বিশ্রাম দেওয়া হবে তাসকিনকেও।’

মেডিকেল বিভাগ আরও জানিয়েছে, গতকাল বাঁ-হাতে এমআরআই করা হয়েছে অভিজ্ঞ ব্যাটার মাহমুদুল্লাহ রিয়াদের। কারণ বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট করার সময় ইনজুরিতে পড়েন মাহমুদুল্লাহ। আগামীকাল (বুধবার) তার রিপোর্ট পাওয়া যাবে। অবশ্য টেস্ট ফরম্যাট থেকে আগেই অবসর নিয়েছেন মাহমুদুল্লাহ।

সিরিজে সাকিব না থাকায় টেস্ট দল ঘোষণার সময় নতুন অধিনায়কও বাছতে হবে বিসিবিকে।

২১ নভেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ৪ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই সিরিজ দিয়েই  আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয়  চক্র শুরু করবে বাংলাদেশ।

একুশে সংবাদ/এস কে 

Link copied!