AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ ক্রিকেট লাইভ

নিউজিল্যান্ডের সামনে অস্ট্রেলিয়ার রানের পাহাড়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:৪৪ পিএম, ২৮ অক্টোবর, ২০২৩
নিউজিল্যান্ডের সামনে অস্ট্রেলিয়ার রানের পাহাড়

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া। যেখানে বোলারদের তুলোধুনো করে কিউইদের সামনে রানপাহাড় দাঁড় করিয়েছে অজিরা।

 

শনিবার ধর্মশালায় টস জিতে আগে ব্যাট করে ৪৯.২ ওভারে সব উইকেট হারিয়ে ৩৮৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এতে কিউইদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩৮৯ রান।


 অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ে দ্রুত গতিতে রান তুলতে থাকেন এ দুই ব্যাটার। এভাবে নির্বিঘ্নে ১৯ ওভার কাটিয়ে দেয় এ জুটি। তাদের দু’জনের ব্যাট থেকে আসে ১৭৫ রান।


ম্যাচের সপ্তম ওভারে চতুর্থ বলে ১ রান নিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৩২তম ফিফটি তুলে নেন ওয়ার্নার। ম্যাচের ২০তম ওভারের প্রথম বলেই ওয়ার্নারকে নিজের ক্যাচ বানিয়ে সাজঘরের পথ দেখান গ্লেন ফিলিপস। আউট হওয়ার আগেই ৮১ রান করেন তিনি।


পরে বাইশ গজে আসেন মিচেল মার্শ। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছেন হেড। সেই সঙ্গে চলমান বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই দ্রুততম শতক তুলে নিয়েছেন ট্রাভিস হেড। তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করতে তিনি খেলেন ৫৯ বল। যা এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত তৃতীয় দ্রুততম সেঞ্চুরি।


এরপরই ফিলিপসের বলে বোল্ড হয়ে ড্রেসিংরুমের পথে হাঁটা শুরু করেন হেড। তার বিদায়ে উইকেটে আসেন স্টিভ স্মিথ। তবে থিতু হওয়ার আগেই ফিলিপসের ঘূর্ণিতে কাঁটা পড়েন তিনি।


ব্যাট হাতে ভালো শুরুর ইঙ্গিত দিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন মিচেল মার্শ (৩৬)। পরে উইকেট বিলিয়ে দেন লাবুশেনে। পরে রানের চাকা ঘোরান গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিস ও প্যাট কামিন্স। তাদের দুর্দান্ত ক্যামিওতে অস্ট্রেলিয়ার ইনিংস থামে ৩৮৮ রানে।


এদিন কিউইদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট শিকার করেছেন গ্লেন ফিলিপস ও ট্রেন্ট বোল্ট।

একুশে সংবাদ/স ক 

Link copied!