AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ ক্রিকেট

রিয়াদের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫২ পিএম, ১৯ অক্টোবর, ২০২৩
রিয়াদের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে স্বাগতিক ভারতের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। এ ম্যাচে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে হাজার রানের ক্লাবে প্রবেশ করেছেন মুশফিকুর রহিম। যেখানে শুরুটা দারুণ হলেও মাঝে পথ হারিয়েছিল টাইগাররা। এ অবস্থায় মুশফিক-রিয়াদের ব্যাটে দলীয় ২০০-র কোটা পেরিয়েছে দল।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৩ ওভারে পাঁচ উইকেটে ২০১ রান।


পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ইনজুরির কারণে আজ নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া বাদ পরেছেন তাসকিন আহমেদও।


বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তানজিদ হাসান তামিম ও লিটন দাস। শুরু থেকেই বল হাতে গতির সঙ্গে সুইংয়ে নৈপুণ্য দেখাচ্ছেন ভারতের বোলাররা। প্রথম পাঁচ ওভার তাদের ডেলিভারি সামলাতে বেশ বেগ পেতে হয়েছে দুই ওপেনারকে।


তবে এরপর থেকে ধীরে ধীরে রানের গতি বাড়াতে থাকেন তামিম ও লিটন। অষ্টম ওভারে বোলিং করতে আসেন হার্দিক পান্ডিয়া। তিন বল করার পরই আহত হয়ে মাঠ ছাড়েন তিনি। এ সময় বল হাতে নেন কোহলি।


পান্ডিয়ার ওভারের বাকি তিনটি বল করেন কোহলি। লিটন ও তামিম দেখেশুনে সামলান তাকে। এই ৩ বল থেকে যোগ করেন দুই রান। পাওয়ার প্লে থেকে ৬৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।


পাওয়ার প্লের পরেও আক্রমণাত্মক খেলতে থাকেন দুই ওপেনার। সেই ধারাবাহিকতায় ইনিংসের ১৪তম ওভারে এসে ফিফটির দেখা পান তামিম। বিশ্বকাপ তো বটেই, এটা তার ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।


শার্দুল ঠাকুরের বলে সিঙ্গেল নিয়ে ৪১ বলে মাইলফলকে পৌঁছান তামিম। ফিফটির পরই আউট হন এ ব্যাটার। কুলদীপ যাদবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে ৫১ রান করেন তিনি।


নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ কেউই আজ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। শান্ত ৮ ও মিরাজ ৩ রান করেন। একপ্রান্ত আগলে রেখে ফিফটি পূরণ করেন লিটন।


বিশ্বকাপ ক্যারিয়ারে দ্বিতীয় অর্ধশতকে পৌঁছাতে লিটন খেলেন ৬২ বল। দায়িত্বশীল ইনিংস খেলার এক পর্যায়ে জাদেজাকে উড়িয়ে মারতে গিয়ে শুভমান গিলের তালুবন্দী হন তিনি। এর আগে করেন ৬৬ রান।


মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয় ৪২ রানের জুটি গড়েন। তবে একেরপর এক ডট দিয়ে দলের চাপ বাড়ান হৃদয়। ৩৫ বলে ১৬ রানের ইনিংস খেলে ফেরেন তিনি। এ অবস্থায় দলকে এগিয়ে নিচ্ছেন মুশি ও রিয়াদ।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!