AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হেইডেনের মতে শাহিন আফ্রিদির বিপক্ষে ভারতকে রক্ষনাত্মক হতে হবে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৭ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২৩
হেইডেনের মতে শাহিন আফ্রিদির বিপক্ষে ভারতকে রক্ষনাত্মক হতে হবে

পাকিস্তান ক্রিকেট দলের মেন্টর হিসেবে দীর্ঘদিন কাজ করা অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেডেন মনে করেন নতুন বলে শাহিন আফ্রিদিকে মোকাবেলায় ভারতীয় ব্যাটারদের  সাবধান থাকতে হবে।

 

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মাসহ ভারতীয় টপ অর্ডারের  ভিত কাপিয়ে দিয়েছিলেন আফ্রিদি। যে কারণে বাঁহাতি ওই পেসারকে কিভাবে মোকাবেলা করবে ব্লু জার্সির দল সেটি নিয়েই বেশী উদ্বেগ তৈরি হয়েছে। কারণ নতুন বলে উইকেট শিকার করাটা আফ্রিদির অভ্যাসে পরিণত হয়েছে।

 

ভারত কিভাবে শাহিন আফ্রিদিকে মোকাবেলা করবে সে বিষয়ে স্টার স্পোর্টসের সঙ্গে আলাপকালে  হেইডেন বলেন,‘ শাহিন আফ্রিদির বিপক্ষে আপনাকে রক্ষনাত্মক হতে হবে। সবশেষ বিশ্বকাপের কথা স্মরণ করুন, সেখানেও শুরুতে উইকেট শিকার করেছেন আফ্রিদি। অধিনায়ক রোহিত শর্মাকে তিনি যেভাবে বোল্ড করেছিলেন সেটি  আমরা কখনো ভুলব না। বল যদি সুইং করে তবে  প্রথম তিন ওভার খুবই সাবধানতা অবলম্বন করতে হবে।’

 

হেইডেন আরো বলেন,‘ তবে সব মিলিয়ে যদি বলতে হয় তাহলে আমি মনে করি ভারতই জিততে চলেছে। আমার মনে হয় তাদের ব্যাটিং লাইনআপ  অনেক বেশী গভীর। আমি মনে করি এটি এই গ্রহের সবচেয়ে উপাদেয় ম্যাচগুলোর একটি। মাঠে থাকবে  বৈচিত্র্যতায় ভরা তিন বোলার শাহিন আফ্রিদি, হারিস রউফ ও নাসিম। এদের মোকাবেলায় ভারতকে সেরা একটি পরিকল্পনা গ্রহন করতে হবে।

 

প্রথমত ক্যান্ডির উইকেটে যথেষ্ট বাউন্স রয়েছে। সুতরাং সেদিকে আপনাকে নজর দিতে হবে, বিশেষ করে হারিস রউফের উপর। তিনি অবশ্যই দ্রুত অফ স্ট্যাম্পের উপর আঘাত করতে চাইবেন। এখন দেখা যাক কিভাবে শাহিন আফ্রিদির হুমকি মোকাবেলা করে রোহিত শর্মার দল।’

 

একুশে সংবাদ/স ক  

Link copied!