AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জোড়া বাউন্ডারিতে শতরান পূর্ণ করলেন স্মিথ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৪১ পিএম, ৮ জুন, ২০২৩
জোড়া বাউন্ডারিতে শতরান পূর্ণ করলেন স্মিথ

ওভালের পিচে পর্যাপ্ত ঘাস রয়েছে। পরিবেশ-পরিস্থিতি বোলারদের অনুকূল। টস-ভাগ্য সঙ্গ দেয় রোহিত শর্মার। তা সত্ত্বেও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনে অস্ট্রেলিয়াকে কোণঠাসা করতে পারেনি ভারত। বরং স্টিভ স্মিথ ও ট্রেভিস হেডের প্রত্যাঘাতে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়াই।


দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস যত তাড়াতাড়ি সম্ভব শেষ করে দেওয়াই হবে ভারতের প্রধান লক্ষ্য। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে নাগালের বাইরে বেরিয়ে গেলেই সমূহ বিপদ। এখন দেখার যে প্রথম দিনের ভুল-ভ্রান্তি শুধরে নিয়ে ভারতের বোলাররা দ্বিতীয় দিনে নিজেদের কীভাবে মেলে ধরেন।


দিনের প্রথম ওভারেই ব্যক্তিগত শতরান পূর্ণ করেন স্টিভ স্মিথ।প্রথম দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও ট্রেভিস হেড ব্যাট করতে নামেন দ্বিতীয় দিনে। ভারতের হয়ে বোলিং শুরু করেন মহম্মদ সিরাজ। প্রথম বলে এক রান নিয়ে স্কোর বোর্ড চালু করেন হেড।


দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে পিচ রিপোর্টে দীপ দাশগুপ্ত ও সুনীল গাভাসকর স্পষ্ট জানান যে, এই পিচে দ্বিতীয় ও তৃতীয় দিনে ব্যাট করা সহজ হবে। পিচে ঘাস রয়েছে বটে, তবে সতেজতা হারাচ্ছে ঘাস। সুতরাং, ব্যাটে বল আসবে যথাযথভাবে। তাই অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়তে পারে।

 

দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে সৌরভ গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানান যে, রবীন্দ্র জাদেজার সাপোর্ট বোলারের ভূমিকা পালন করা কখনই উচিত নয়। বরং ফ্রন্টলাইন স্পিনার হিসেবে তাঁর উইকেট নেওয়ার চেষ্টা করা উচিত। মহারাজ বলেন, ‘আমি চাই না জাদেজা ৩০ ওভার বল করে কোনও উইকেট না নিয়ে মাত্র ১০০ রান খরচ করুক। বরং ও ৩০ ওভারে ১৫০ রান খরচ করুক এবং ৪-৫টি উইকেট নিক। অশ্বিনের অনুপস্থিতিতে ফ্রন্টলাইন স্পিনার হিসেবে জাদেজার উচিত উইকেটের জন্য ঝাঁপানো।’


দ্বিতীয় দিনে মাত্র ৫ রান সংগ্রহ করলেই ব্যক্তিগত শতরান পূর্ণ করবেন স্টিভ স্মিথ। তিন অঙ্কে পৌঁছলে এটি তাঁর টেস্ট কেরিয়ারের ৩১তম শতরান হবে। সেই নিরিখে তিনি টপকে যাবেন ম্যাথিউ হেডেন ও শিবনারায়ন চন্দ্রপলকে। হেডেন এবং চন্দ্রপল টেস্টে ৩০টি করে শতরান করেছেন।

 

ওভালে টস জিতে অস্ট্রেলিয়াকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা। অস্ট্রেলিয়া দিনের প্রথম সেশনেই ২টি উইকেট হারিয়ে বসে। দ্বিতীয় সেশনের শুরুতেই আরও একটি উইকেট খোয়ায় তারা। শেষমেশ প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়া ৮৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৩২৭ রান সংগ্রহ করে। স্টিভ স্মিথ ৯৫ ও ট্রেভিস হেড ১৪৬ রানে অপরাজিত থাকেন। ৪৩ রানে আউট হন ডেভিড ওয়ার্নার। প্রথম দিনে ভারতের হয়ে ১টি করে উইকেট নেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর।


একুশে সংবাদ.কম/সম 

Link copied!