AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর মাত্র ৯ রান করলেই অরেঞ্জ ক্যাপ ছিনিয়ে নেবেন শুভমন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৬ পিএম, ২৪ মে, ২০২৩
আর মাত্র ৯ রান করলেই অরেঞ্জ ক্যাপ ছিনিয়ে নেবেন শুভমন

আইপিএল থেকে তাঁর দল বিদায় নিয়েছে। শেষ ম্যাচে গুজরাট টাইটান্সের কাছে হেরে যাওয়ায় প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের দেওয়া হয় অরেঞ্জ ক্যাপ। অরেঞ্জ ক্যাপ জেতার দৌড়ে এখনও শীর্ষে ফাফ ডুপ্লেসি। সে তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর যতই প্লে অফের দৌড় থেকে ছিটকে যাক না কেন।

 

আইপিএলের গ্রুপ পর্বের ম্য়াচ শেষ হয়েছে। শুরু হয়েছে প্লেঅফের লড়াই। ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও। কিন্তু তারপরও কমলা টুপির দৌড়ে প্রথম স্থান ধরে রেখেছেন আরসিবি অধিনায়ক ফ্যাপ ডু‍‍`প্লেসি। ১৪ ম্যাচে তাঁর রান ৭৩০ এবং সর্বোচ্চ ৮৬। তাঁর ব্যাটিং গড় ৫৬.১৫। তবে শুভমন গিলও খুব একটা দূরে নেই।

 

এবারের আইপিএলে নিজের সেরা ফর্মে রয়েছেন শুভমন গিল। পরপর দুই ম্যাচে শতরান করেছেন তিনি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেও ৩৮ বলে ৪২ রান করেন। সেই সঙ্গে কমলা টুপির দৌড়ে স্থান পরিবর্তন না হলেও ফ্যাফ ডু‍‍`প্লেসির আরও কাছে পৌঁছে গেলেন তিনি। ১৫ ম্যাচে তাঁর মোট রান ৭২২। সর্বোচ্চ অপরাজিত ১০৪ রান। গড় ৫৫.৫৪। আরসিবি অধিনায়কের থেকে মাত্র ৮ রান পিছনে রয়েছেন তিনি।

 

কমলা টুপির দৌড়়ের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তবে আইপিএল থেকে ছিটকে যাওয়ায় কমলা টুপি পাওয়া আর হল না প্রাক্তন ভারত অধিনায়কের। ১৪ ম্যাচে বিরাটের রান ৬৩৯। সর্বোচ্চ অপরাজিত ১০১। ব্যাটিং গড় ৫৩.২৫।

 

এবারের আইপিএলে ব্যাট হাতে নজর কেড়েছেন রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সওয়াল। এই মুহূর্তে কমলা টুপির দৌড়ে চতুর্থ রয়েছেন তিনি। এখনও পর্যন্ত ১৪টি ম্যাচ খেলে ৬২৫ রান করেছেন তিনি। তাঁর ব্যাটিং গড় ৪৮.০৮। স্ট্রাইকরেট ১৬৩.৬১। সর্বোচ্চ ১২৪। যদিও তাঁর কমলা টুপি পাওয়ার কোনও সম্ভাবনা নেই।

 

ডেভন কনওয়েও অরেঞ্জ ক্যাপের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। ১৫ ম্যাচে তাঁর সংগ্রহ ৬২৫ রান। সর্বোচ্চ অপরাজিত ৯২ রান। গড় ৫২.০৮।

 

ভারতীয় দলের গুরুত্বপূর্ণ বোলার তিনি। গুজরাটের জার্সিতেও দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন তিনি। এই মুহূর্তে পার্পল ক্যাপের শীর্ষে রয়েছেন মহম্মদ শামি। এই পেসারের বর্তমান উইকেট সংখ্যা মোট ২৬। চলতি আইপিএলে তিনি ১৫টি ম্যাচে খেলে ৫৯ ওভার বল করে ৪৫২ রান দিয়েছেব শামি।

 

বেগুনি টুপির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রশিদ খান। চলতি আইপিএলে রশিদ এখনও পর্যন্ত ১৫টি ম্যাচে খেলে মোট ৬০ ওভার বল করে ৪৭৫ রান দিয়ে ২৫টি উইকেট নিয়েছেন। শামির ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন তিনি। ইকোনমি রেট ৭.৯১। সেরা পারফরম্যান্স ৩০/৪।

 

একুশে সংবাদ.কম/সম 

Link copied!