AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওসাসুনাকে হারিয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৯ পিএম, ৩ মে, ২০২৩
ওসাসুনাকে হারিয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা

লা লিগায় এবারের শিরোপা যে বার্সেলোনা ঘরে যাচ্ছে সেটা নিশ্চিত। যদি একেবারেই অলৌকিক কিছু না ঘটে তাহলে আর কাতালানদের শিরোপা উৎসবের পথ আটকাতে পারবে না কেউই। এমনতাবস্থায় নিজেদের মাঠে ওসাসুনার বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে তারা।


মঙ্গলবার (২ মে) ক্যাম্প ন্যুয়ে সফরকারীদের ১-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। দলের হয়ে একমাত্র গোলটি করেন জর্দি আলবা। 

 

ক্যাম্প ন্যুয়ে শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু ওসাসুনার রক্ষণে গিয়ে বারবার থেমে যাচ্ছিল রাফিনহা, লেভানদোভস্কিদের আক্রমণ। সেই সঙ্গে ফিনিশিংয়ের ঘাটতিও ছিল দেখার মতো। ভালো ফিনিশিংয়ের কারণে ম্যাচের ২৫ মিনিটে এগিয়ে যাওয়া সুযোগ হারায় বার্সা। কয়েকজন ডিফেন্ডারকে পাশ কাটিয়ে বাঁ পাশ থেকে গোলমুখে বল বাড়ান আলেহান্দ্রো বালদে। পায়ের কাছে বল পেয়েও ঠিকমতো পা ছোঁয়াতে ব্যর্থ পেদ্রি।

 

পরের মিনিটে বল নিয়ে ডি বক্সের ঢুকতে যাওয়া পেদ্রিকে হাত ধরে ফেলে দিয়ে লাল কার্ড দেখেন ওসাসুনার ডিফেন্ডার হোর্হে হেরান্দো। ১০ জনের দলের বিপক্ষে গোলের সম্ভাবনাও তখন বেড়ে যায়। কিন্তু তারপরও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কাতালানরা। ওসাসুনা গোলরক্ষক এইতর ফার্নান্দেজ দারুণ ক্ষিপ্রতায় ফিরিয়ে দেন রবার্ট লেভানদোভস্কি, আনসু ফাতি, রাফিনহা ও পেদ্রিদের একের পর এক আক্রমণ।

 

এক তরফা আধিপত্যে গোলশূন্যভাবে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধের খেলাও গড়াচ্ছিল একইভাবে। তবে ম্যাচের ৭৮ মিনিটে জালের দেখা পান বার্সার পোলিস স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি। কিন্তু অফসাইডের কারণে তার সেই গোল বাতিল করে দেন রেফারি।

 

অবশেষে স্বাগতিকরা গোলের দেখা পায় ম্যাচের ৮৫ মিনিটে। শুরুতে ওসাসুনার জাল লক্ষ্য করে শট নেয় তারা। কিন্তু বল পোস্টে লেগে ডি বক্সের মাঝ বরাবর চলে আসলে সেই বল পান ডি ইয়ং। হাঁটু গেড়ে তিনি ধীরে হেড নেন, বল চলে যায় বা-প্রান্তে দাঁড়িয়ে থাকা জর্দি আলবার কাছে। আলবা শট নেন কাছের পোস্ট বরাবর। হাতের নাগালে থাকলেও ওসাসুনার গোলরক্ষক ফার্নান্দেজ সেই বল ঠেকাতে পারেননি।

 

শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিশ্চিত হয় জাভির শিষ্যদের। ৩৩ ম্যাচে বার্সার সংগ্রহ ৮২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের দ্বিতীয় স্থানে। অ্যাথলেটিকো মাদ্রিদ আছে তৃতীয় স্থানে। দিয়েগো সিমিওনে শিষ্যদের নামের পাশে ৬৬ পয়েন্ট।

একুশে সংবাদ.কম/সম 

Link copied!