AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাকিবকে পেয়ে প্রথম জয় মোহামেডানের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৯ পিএম, ১ এপ্রিল, ২০২৩
সাকিবকে পেয়ে প্রথম জয় মোহামেডানের

ষষ্ঠ ম্যাচে এসে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রথম জয়ের দেখা পেল মোহামেডান স্পোটিং ক্লাব।

 

গতকাল সন্ধ্যায় সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই আজ মোহামেডানের হয়ে খেলতে নামেন সাকিব আল হাসান, রনি তালুকদার, মেহেদি হাসান মিরাজরা। রাতে সিলেট থেকে ঢাকা এসে আজই মাঠে নেমে পড়েন সাকিবরা। ব্যাট-বল হাতে পারফরমেন্স করতে না পারলেও সাকিবের উপস্থিতিতে প্রথম জয়ের স্বাদ পেয়েছে  মোহামেডান।

 

আজ নিজেদের ষষ্ঠ ম্যাচে মোহামেডান ২২ রানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। প্রথম পাঁচ ম্যাচ জয়ের পর অবশেষে হারলো শেখ জামাল। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে  শেখ জামাল। সমানসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে মোহামেডান।

 

সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে বোলিং করতে নামে শেখ জামাল। ব্যাট হাতে মোহামেডানকে ৭৯ রানের সূচনা এনে দেন অধিনায়ক ইমরুল কায়েস ও রনি তালুকদার। রনি ৩২ রানে থামলেও ১০টি চার ও ২টি ছক্কায় ১০১ বলে ৮৬ রান করেন ইমরুল। এরপর ৫ রান তুলে প্যাভিলিয়নে ফিরেন মিরাজ ও সাকিব।

 

মিডল অর্ডারে মাহমুদুল্লাহ রিয়াদ ৪৮ ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ২২ রানে আউট হলে শেষ দিকে দ্রæত রান তুলে মোহামেডানকে বড় সংগ্রহ এনে দেন আরিফুল হক ও ইংল্যান্ডের জ্যাক লিন্টট । ৪টি ছক্কায় ৩১ বলে অপরাজিত ৩৯ রান করেন আরিফুল। ২টি করে চার-ছয়ে ১০ বলে ২৪ রানের টনের্ডো ইনিংস খেলেন লিন্টট। ৭ উইকেটে ২৯০ রান করে মোহামেডান। শেখ জামালের ভারতীয় ক্রিকেটার পারভেজ রসুল-আরিফ আহমেদ ২টি করে উইকেট নেন।

 

২৯১ রানের টার্গেটে ৮৩ রানের সূচনা ছিলো শেখ জামালের। ওপেনার সৈকত আলি ২৬ রানে থামলেও ৫৮ রান করেন আরেক ওপেনার সাইফ হাসান।

 

মিডল অর্ডার ব্যাটাররা সুবিধা করতে না পারলেও হাফ-সেঞ্চুরি তুলে দলকে লড়াইয়ে রাখেন রসুল। ৪৭তম ওভারে ব্যক্তিগত ৬৩ রানে বিদায় নেন রাসুল। শেষ পর্যন্ত ২৬৮ রানে গুটিয়ে যায় শেখ জামাল। মোহামেডানের আবু জায়েদ লিন্টট ৩টি করে উইকেট নেন। ১০ ওভারে ৩১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব। মিরাজ নেন ১ উইকেট।

 

Link copied!