AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বড় সংগ্রহের পথে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:১৯ পিএম, ২০ মার্চ, ২০২৩
বড় সংগ্রহের পথে বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছে টাইগাররা। এ ম্যাচে ব্যাটারদের বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগোচ্ছে টাইগাররা।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৯ ওভারে চার উইকেটে ২৩৩ রান। মুশফিকুর রহিম ২৩ ও তাওহীদ হৃদয় ২১ রানে ব্যাট করছেন।

 

সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে নামেন লিটন দাস।

 

ম্যাচের শুরুতে টাইগারদের চেপে ধরে আইরিশ পেসাররা। প্রথম সাত ওভারে মাত্র ১৮ রান যোগ করতে পারেন তামিম ও লিটন। অষ্টম ওভারে গ্রাহাম হিউমের উপর চড়াও হয়ে যাপ কমান লিটন। একটি করে চার ও ছয়ের মারে সেই ওভারে আসে ১২ রান।

 

প্রথম পাওয়ার প্লে মোটামুটি নির্বিঘ্নেই কাটিয়ে দিচ্ছিলেন দুই টাইগার ওপেনার। তবে শেষ বলে বাধে বিপত্তি। রান আউট হয়ে সাজঘরে ফেরেন ২৩ রান করা তামিম। তার বিদায়ের পর খোলস ছেড়ে বের হন লিটন, শুরু করেন পাল্টা আক্রমণ।

 

সেই ধারাবাহিকতায় ৫৪ বলে ম্যাথু হামফ্রেসকে ছক্কা হাঁকিয়ে অর্ধশতক পূরণ করেন লিটন। একইসঙ্গে স্পর্শ করেন ওয়ানডেতে ২০০০ রানের মাইলফলক। বড় কিছুর স্বপ্ন দেখালেও ৭০ রানে আউট হন তিনি।

 

অন্যপ্রান্তে শান্তও পান ফিফটির দেখা। সাজঘরে ফেরার আগে নিজের ওয়ানডে ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেন তিনি, করেন ৭৩ রান। তবে এদিন ব্যাট হাতে ব্যার্থ ছিলেন সাকিব আল হাসান। মাত্র ১৭ রান করেন এ অলরাউন্ডার।

 

এ অবস্থায় দলকে এগিয়ে নিচ্ছেন মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয়। দুজনের বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে এখন বড় সংগ্রহের পথে বাংলাদেশ।

একুশে সংবাদ/সম 

Link copied!