ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পাকিস্তানকে উড়িয়ে হকির ফাইনালে কোরিয়া


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৫৩ পিএম, ২১ ডিসেম্বর, ২০২১
পাকিস্তানকে উড়িয়ে হকির ফাইনালে কোরিয়া

ঘরের মাঠে সবার আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। তাই টুর্মামেন্টর বাকি ম্যাচগুলোতে বাংলাদেশকে দর্শকদের ভুমিয়া থাকতে হচ্ছে। মঙ্গলবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির হকির প্রথম সেমি-ফাইনালটি হয়েছে দুর্দান্ত। 

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়া ৬-৫ গোলে পাকিস্তানকে হারিয়েছে। আগামীকাল বুধবারের ফাইনালে দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষ ভারত না জাপান এটি জানা যাবে কয়েক ঘন্টা পর।

পাকিস্তান ও কোরিয়ার মধ্যকার সেমিফাইনাল ম্যাচটি দারুণ উপভোগ্য ছিল। পাকিস্তান প্রথমে লিড নিয়েছিল। কোরিয়া পরবর্তীতে ২-১ গোলের লিড নেয়। পাকিস্তান ২-২ সমতা করে। আবার কোরিয়া ম্যাচে অগ্রগামিতা নেয়। পরবর্তীতে পাকিস্তান আবার ম্যাচে সমতা আনে। কোরিয়া এক পর্যায়ে ম্যাচে ৫-৩ স্কোরলাইন করে। পাকিস্তান ৫১ মিনিটে ৫-৫ সমতা আনে। ৫৬ মিনিটে কোরিয়া জয়সূচক গোল করে।

৩ মিনিটে ওমর ভুট্টার অসাধারণ ফিল্ড গোলে এগিয়ে যায় পাকিস্তান (১-০)। ১১ মিনিটে গোল করেন জ্যাং জং হিউন (১-১)। এক মিনিট পর পেনাল্টি স্ট্রোক থেকে লিড নেয় কোরিয়া। গোল করে সেই জ্যাং জং হিউন (২-১)। ১৩ মিনিটে পাকিস্তান টানা তিনটি পেনাল্টি কর্নার পেলেও গোল আদায় করতে পারেনি। প্রথম কোয়ার্টারে কোরিয়া ২-১ গোলের লিড নিয়ে শেষ করে। 

দ্বিতীয় কোয়ার্টারের সাত মিনিটে পাকিস্তানে জুনাইদ মানজুরের ফিল্ড গোল করেন (২-২)। দুই মিনিট পর জ্যাং জং হিউন হ্যাটট্রিক করে কোরিয়াকে আবার লিড এনে দেন (৩-২)। দ্বিতীয় কোয়ার্টারের শেষ মিনিটে দুই গোল হয়। পাকিস্তানের আফরাজ সমতা আনেন (৩-৩)। এর কয়েক সেকেন্ড পরই পেনাল্টি কর্নার থেকে কোরিয়া স্কোরলাইন ৪-৩ করে। তৃতীয় কোয়ার্টারে ৪৪ মিনিটে গোলরক্ষকে একা পেয়ে দারুণ গোল করেন কোরিয়ার জেং জুনউ (৩-৫) ফিল্ড গোল।

পাকিস্তান ম্যাচের শেষ কোয়ার্টার শুরু করে দুই গোল পিছিয়ে থেকে। ৪৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে পাকিস্তান ব্যবধান কমিয়ে ৪-৫ করে। ৫১ মিনিটে গোল করে ম্যাচে তৃতীয় দফা সমতা আনে পাকিস্তান (৫-৫)। চার মিনিট পর পেনাল্টি কর্নার থেকে  জ্যাং জং হিউন কোরিয়ার হয়ে জয়সূচক গোল করে।

একুশে সংবাদ/এসএস/