ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

৩৩০ রানে শেষ বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:৩১ পিএম, ২৭ নভেম্বর, ২০২১
৩৩০ রানে শেষ বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ১১৪.৪ ওভারে ৩৩০ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। শনিবার দ্বিতীয় দিনের শুরুতে বিদায় নেন প্রথম দিনে টেস্ট ক্যারিয়রের প্রথম সেঞ্চুরি হাঁকানো লিটন দাশ। দিনের দ্বিতীয় ওভারে হাসান আলীর বলে এলবির আবেদন উঠলে আম্পায়ার সম্মতি দেননি। তবে রিভিউ করে ঠিকই লিটনের বিদায় নিশ্চিত করে পাকিস্তান। ডানহাতি এই ব্যাটার ২৩৩ বল খেলে ১১টি চার ও একটি ছক্কায় ১১৪ রানে আউট হন। 

পঞ্চম উইকেট জুটিতে লিটন ও মুশফিক ৪২৫ বলে ২০৬ রান তোলেন। এরপর দ্রুতই বিদায় নেন অভিষিক্ত ইয়াসির আলী। হাসান আলীর বলে বোল্ড হওয়া এই ব্যাটার ১৯ বলে ৪ করেন। তবে অভিজ্ঞ মুশফিকুর রহিম সেঞ্চুরি বঞ্চিত হয়ে বিদায় নিলে অস্বস্তিতে পড়ে বাংলাদেশ। ফাহিম আশরাফের বলে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের কাছে ক্যাচ দেন মুশি। অভিজ্ঞ এই ব্যাটার ২৩৩ বলে ১১টি চারে ৯১ রান করেন।

দলীয় ৩০০ রানের পর তাইজুল ইসলাম আউট হন। শাহিন শাহ আফ্রিদির বলে আব্দুল্লাহ শফিককে ক্যাচ দেন তিনি। ২৮ বলে ১১ রান করেন এই বাঁহাতি। বাংলাদেশের শেষ দুই ব্যাটার আবু জায়েদ রাহি (৮) ও এবাদত হোসেনকে (০) বিদায় করে পাঁচ উইকেট পূর্ণ করেন হাসান আলী। ডানহাতি এই পেসারের এটি টেস্ট ক্যারিয়ারে ষষ্ঠবার পাঁচ উইকেট দখল। তবে মেহেদী হাসান মিরাজ ৬৮ বলে ৬টি চারে ৩৮ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তান বোলারদের মধ্যে বল হাতে হাসান ৫টি উইকেট পান। এছাড়া শাহিন শাহ আফ্রিদি ও ফাহিম আশরাফ দুটি করে উইকেট তুলে নেন। সাজিদ খান নেন একটি উইকেট।

এর আগে শুক্রবার টেস্টের প্রথম দিনে লিটন ও মুশফিকুর রহিমের দুর্দান্ত জুটিতে ভর করে প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। আলোক স্বল্পতায় ৮৫ ওভারেই প্রথম দিনের খেলা শেষ হলে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মুশফিক ও লিটন। ২২৫ বলে ১১৩ রান নিয়ে অপরাজিত থাকেন লিটন ১১৩ এবং মুশফিক ৮২।  

একুশে সংবাদ/এসএস