AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
সুবিধা বঞ্চিত মানুষের পাশে

সামাজিক এবং ধর্মীয়ভাবে সারা বছর জুড়ে নীডি ফাউন্ডেশন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১১ পিএম, ২ ডিসেম্বর, ২০২৩
সামাজিক এবং ধর্মীয়ভাবে সারা বছর জুড়ে নীডি ফাউন্ডেশন

‘নীডি ফাউন্ডেশন’ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদফতর কর্তৃক নিবন্ধিত একটি  অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী সমাজ কল্যাণমূলক সংগঠন। যার নিবন্ধন নম্বর হল, চট্টঃ ২৭৯০/২০০৭। 

এটি ২০০৭ সালের ১লা জানুয়ারী স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের পরামর্শক্রমে এক সাধারণ সভার মাধ্যমে সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া গ্রামের মরহুম নজির আহমদ ও ফিরোজা বেগমের কনিষ্ট সন্তান বিশিষ্ট সমাজকর্মী জনাব মোঃ আলম খাঁন প্রতিষ্ঠা করেন। 

প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোঃ আলম খাঁন বর্তমানে নীডি ফাউন্ডেশন এর পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন। প্রতিষ্ঠালগ্ন থেকে বর্তমান সময় পর্যন্ত নীডি ফাউন্ডেশন সমাজের গবির, দূঃখী, সুবিধা বঞ্চিত অভাবী লোকজনের সুবিধার্থে বিনামূল্যে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জায়গায় ধর্মপ্রিয় মুসল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে ৮টি মসজিদ নির্মাণ, মুসল্লিদের অজু করার সুবিধার্থে মসজিদ সংলগ্ন ৬১টি অজুখানা নির্মাণ এবং সমাজের সুবিধা বঞ্চিত অভাবী পরিবারসমূহের মাঝে নিরাপদ খাবার পানি সরবরাহের নিমিত্তে ৫০০ (পাঁচ শত) এর অধিক নলকূপ স্থাপন করে। 

নীডি ফাউন্ডেশনের নিয়মিত চলমান কার্যক্রমের আওতায় এতিম ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, দুর্যোগ-দূর্বিপাক তথা বন্যা ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের মাঝে জরুরী ত্রাণ বিতরণ, যাকাত কর্মসূচীর আওতায় এতিম, বিধবা, গবির ও অসহায় পরিবারের মাঝে ঈদবস্ত্র, শিক্ষা ও চিকিৎসা সহায়তা প্রদান, শীতকালে সমাজের সুবিধা বঞ্চিত পরিবার, এতিম, অসহায় ও বিধবাদের মাঝে শীতবস্ত্র বিতরণ, পবিত্র রমজান মাসে অভাবী রোজাদার, এতিম ও বিভিন্ন এতিমখানায় ইফতার ও সেহরী সামগ্রী বিতরণ, ঈদুল আজহা উপলক্ষ্যে অভাবী রোজাদার, এতিম ও বিভিন্ন এতিমখানায় কুরবানীর পশুর মাংস বিতরণ, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও আশুরা উপলক্ষ্যে এতিম ও অসহায় ব্যক্তিদের মাঝে রান্না করা খাবার ও চাউল বিতরণ। তাছাড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব চলাকালীন সময়ে সমাজের সুবিধা বঞ্চিত অভাবী পরিবারের মাঝে নীডি ফাউন্ডেশনের কোভিড-১৯ তথা Covid-19 কর্মসূচীর আওতায় জরুরী ত্রাণ সহায়তা প্রদান করা হয়। 

মায়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা শরণার্থীদের মাঝে জরুরী ত্রাণ সহায়তা প্রদান করা হয়। সর্বোপরি, নীডি ফাউন্ডেশন এর সমাজ উন্নয়নমূলক ও মানবিক কর্মসূচীর মাধ্যমে এ পর্যন্ত ৫০,০০০ (পঞ্চাশ হাজার) এর অধিক উপকারভোগী উপকৃত হয়েছে। 

এ ব্যাপারে নীডি ফান্ডেশনের চেয়ারম্যান মো: আলম খাঁন বলেন, ২০০৭ সালে নীডি ফান্ডেশন গঠন হওয়ার পর থেকে দলমত নির্বিশেষে সকল অসহায় মানুষের পাশে সামর্থ্য অনুযায়ী সহযোগীতা করে আসতেছে। 

এ ফাউন্ডেশনটি সকলের সহযোগীতায় আগামীতে আরো বেশী করে অসহায় মানুষের পাশে থাকতে চাই, এজন্য তিনি দেশ এবং প্রবাসীদের দোয়া কামনা করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!