AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বাস্তবায়িত হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা

‘বাংলার উন্নয়ন কেউ দাবায়ে রাখতে পারবা না’


Ekushey Sangbad
আমিনুল হক ভূইয়া
১১:২২ এএম, ১২ নভেম্বর, ২০২৩
‘বাংলার উন্নয়ন কেউ দাবায়ে রাখতে পারবা না’

নরসিংদীতে ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

৫৩ বছর আগে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলার সাড়ে সাত কোটি মানুষকে জাগিয়ে তোলার কালজয়ী ভাষণ দিয়েছিলেন বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেছিলেন, তোমাদের দাবায়ে রাখতে পারবে না।

ন’মাসের যুদ্ধ বিধ্বস্ত দেশকে গড়ে তুলতে আত্মনিয়োগ করেন বাংলা অবিসংবাদীত নেতা। জ্বালানি থেকে শুরু করে যোগাযোগ, কৃষি, শিল্পকালাকানাসহ সকল সেক্টরের উন্নয়নে হাত লাগান গণনায়ক। কিন্তু ৭৫’র ১৫ আগস্ট ঘাতকের হাতে সপরিবারে প্রাণ হারান মহাননেতা।

বঙ্গবন্ধুর পর শেখ হাসিনার দূরদর্শীতায় দক্ষিণ এশিয়ার পিছিয়ে পড়া একটি দেশকে অর্থনীতির মহাসড়কে টেনে এনেছেন, উন্নয়নের জীবন্ত কিংবদন্তী বাংলাদেশের উন্নয়নের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে  বাংলাদেশ আজ মধ্য আয়ের দেশ।  

বিগত ১৫ বছরে এশিয়ার মধ্যে তাক লাগানো উন্নয়ন করে গোটা দুনিয়ায় আলোচিত হয়েছেন শেখ হাসিনা। বাংলাদেশ আজ বিশে^র উন্নয়নের রোল মডেল। চলতি বছরজুড়েই ছিলো মেগাপ্রকল্প উদ্বোধনের পালা। বিশেষ করে অক্টোবর ও নভেম্বর মাসে সব চেয়ে বেশি প্রকল্পের উদ্বোধন ও নির্মাণ কাজের   উদ্বোধন করেন শেখ হাসিনা।

শনিবার কক্সবাজারে মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর চ্যানেল, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, চট্টগ্রাম-কক্সবাজার রেলসংযোগ, শিক্ষাপ্রতিষ্ঠানসহ ১৪টি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এরই ধারাবাহিকতায় আজ রোববার (১২ নভেম্বর) নরসিংদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ হাজার কোটি টাকা ব্যয়ে ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। প্রকল্পসমূহ উদ্বোধনের পর জেলার মোসলেহ উদ্দিন স্টেডিয়ামে জনসভায় যোগ দেবেন তিনি। উদ্বোধন এবং জনসভা ঘিরে জেলাজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে জেলাজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। ব্যানার-ফেস্টুনে সেজে ওঠেছে জেলাশহর। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে গোটা নরসিংদী। আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১০ হাজার সদস্য নরসিংদীতে অবস্থান করছেন। নরসিংদী মোসলেহ উদ্দিন স্টেডিয়াম ও আশপাশ এলাকায় বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।  

প্রধানমন্ত্রীর প্রথমে নরসিংদীর এশিয়ার বৃহত্তম গ্রিন ঘোড়াশাল পলাশ ইউরিয়া সার কারখানার উদ্বোধন করবেন। এরপর  নরসিংদী মোসলেহ উদ্দিন স্টেডিয়ামের জনসমাবেশ মঞ্চ থেকে অনলাইনে ৪৭ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ১২৬ টাকা ব্যায়ে নির্মিত বাকি ১০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ আসনের সংসদ সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, প্রধানমন্ত্রী বাংয়লাদেশজুড়ে উন্নয়নের যে বিপ্লব ঘটিয়েছেন, নরসিংদী তার বাইরে নয়। তিনি নরসিংদীর পলাশে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ সার কারখানা নির্মাণ করেছেন। নরসিংদী বিসিক শিল্পনগরী সম্প্রসারণ করেছেন। বেলাবোতে আরেকটি শিল্পনগরী স্থাপন প্রক্রিয়াধীন।


একুশে সংবাদ/এএইচবি/এসআর

Link copied!