AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
জাতীয় নির্বাচন

প্রার্থী বাছাইয়ে মাঠে নামছে রওশন এরশাদের বিভাগীয় সাংগঠনিক টিম


Ekushey Sangbad
মুহাম্মদ আসাদ
০১:৪৪ পিএম, ৭ মে, ২০২৩
প্রার্থী বাছাইয়ে মাঠে নামছে রওশন এরশাদের বিভাগীয় সাংগঠনিক টিম

দেশজুড়ে সাংগঠনিক তৎপরতার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে যাচ্ছেন সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। সে আলোকে শিগগিরই মাঠে নামছে তাঁর বিভাগীয় সাংগঠনিক টিম। এরইমধ্যে গঠন করা হয়েছে সাংগঠনিক সমন্বয় কমিটি। তৃণমূলে পার্টি শক্তিশালী করতে এবং জাতীয় নির্বাচনে প্রার্থী বাছাই তৎপরতা সমন্বয়ের জন্য বিরোধী দলীয় নেতার মূখপাত্র কাজী মামুনূর রশীদকে প্রধান সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে। আট বিভাগকে সমন্বয় করে ৭টি বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

 

জাতীয় পার্টির আসন্ন দশম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ এবং সাংগঠনিক সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ও বিরোধী দলীয় নেতার মূখপাত্র কাজী মামুনূর রশীদের যৌথ স্বাক্ষরে তিনটি বিভাগীয় কমিটি অনুমোদন দেয়া হয়েছে। প্রথম ধাপে অনুমোদন দেয়া কমিটিগুলো হলো ঢাকা-ময়মনসিংহ, সিলেট(অতিরিক্ত জেলা সংযুক্ত ব্রাক্ষ্মণবাড়িয়া) ও চট্টগ্রাম বিভাগ। এরপর রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের সাংগঠনিক সমন্বয় কমিটি ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

 

রাষ্ট্রপতি এরশাদের শিক্ষা উপমন্ত্রী, মানিকগঞ্জ-২ আসনের সাবেক এমপি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারোয়ার মিলনকে ঢাকা-ময়মনসিংহ বিভাগের সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে রাষ্ট্রপতি এরশাদের উপদেষ্টা রফিকুল হক হাফিজ, মাওলানা ক্বারী হাবিবুল্লাহ বেলালী, ডা. কে আর ইসলাম, খন্দকার মনিরুজ্জামান টিটু, সাবেক এমপি ইঞ্জিনিয়ার মামুনূর রশীদ, নূরুল ইসলাম নূরু, গোলাম মোস্তফা, ইঞ্জিনিয়ার ইকরামুল খান, আনোয়ার বেলাল।

 

এদিকে চট্টগ্রাম বিভাগ থেকে বৃহৎ ব্রাক্ষ্মণবাড়িয়াকে কেটে নিয়ে সিলেটে সংযুক্ত করে বিভাগীয় সমন্বয় কমিটি অনুমোদন দেয়া হয়েছে। সাবেক এমপি অ্যাড. জিয়াউল হক মৃধাকে সমন্বয়কের দায়িত্ব দিয়ে ৮ সদস্যের সাংগঠনিক টিম ঘোষণা করা হয়েছে। সদস্যরা হলেন- শাহ জামাল রানা, ইশরাকুল হোসেন শামীম, পীরজাদা সৈয়দ জুবায়ের আহমেদ, জহির উদ্দিন জহির, মুহিবুল কাদের চৌধুরী পিন্টু, মুজিবুর রহমান ডালিম, আহসান হাবিব মঈন ও মুরাদ আহমদ। অন্যদিকে সাবেক এমপি এমএ গোফরানকে সমন্বয়ক করে ১০ সদস্যের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটি ঘোষণা দেয়া হয়েছে। এতে অধ্যাপক ইকবাল হোসেন রাজু, সাবেক এমপি অধ্যাপক নুরুল ইসলাম মিলন, দয়াল কুমার বড়ুয়া, আব্দুল আজিজ, মনোয়ারুল আলম, কামারুজ্জামান পিন্টু, আবুল কালাম আজাদ, আব্দুল কাদের জুয়েল, নাফিস মাহবুব ও শামসুল আলমকে সদস্য করা হয়েছে।

 

দেশজুড়ে নবীন-প্রবীন, নতুন-পুরাতন এবং ত্যাগি নেতাকর্মীদের সমন্বয়ে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে রওশন এরশাদের বিভাগীয় সাংগঠনিক কমিটিকে কিছু নির্দেশনা ও ক্ষমতা দেয়া হয়েছে। এতে বলা হয়েছে সাংগঠনিক স্বার্থে প্রয়োজন অনুযায়ী উপরোক্ত কমিটিগুলোতে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দকে সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা যাবে। প্রত্যেক সাংগঠনিক জেলা সফর ও পর্যবেক্ষণ শেষে সমন্বয়করা, প্রধান সমন্বয়কের নিকট রিপোর্ট জমা দেবেন। পূর্বে গঠিত জেলা আহবায়ক কমিটিগুলোর কোনো দূর্বলতা দেখা গেলে, তা পূনর্বিন্যাসের ক্ষমতা দেয়া হয়েছে বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটিকে। পুরো মে মাসজুড়ে জেলা সফর শেষ করে সমন্বয়করা, প্রধান সমন্বয়কের সঙ্গে বৈঠক করে নেয়া সিদ্ধান্তসমূহ লিখিত আকারে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও দশম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বেগম রওশন এরশাদের নিকট জমা দেবেন। এরপরই আহবান করা হবে সাংগঠনিক জেলা প্রতিনিধি সভা।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!