AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মঙ্গলবার মিঠামইনে যাচ্ছেন প্রধানমন্ত্রী, হাওরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৩৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩
মঙ্গলবার মিঠামইনে যাচ্ছেন প্রধানমন্ত্রী, হাওরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা

হাওরবেষ্টিত কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলায় প্রায় দুই যুগ পর মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর আগমনকে ঘিরে হাওর পাড়ের মানুষদের মাঝে খুশির আমেজ তৈরি হয়েছে। ইটনা, মিঠামইন, অষ্টগ্রামসহ পুরো জেলায় উৎসব উদ্দীপনা ও আনন্দের জোয়ার বইছে। বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে ভাটিকন্যা হাওড় জনপদকে।

 

এদিন মিঠামইন গিয়ে রাষ্ট্রপতি আব্দুল হামিদের বাড়িতে মেহমান হবেন প্রধানমন্ত্রী। পরে সেখানে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন তিনি। এরপর অংশ নেবেন স্থানীয় আওয়ামী লীগের জনসভায়।

 

এদিকে প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মিঠামইনে নিজ গ্রাম কামালপুরে প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে সোমবার (২৭ ফেব্রুয়ারি) নিজগ্রাম মিঠামইনের বাড়িতে চলে গেছেন রাষ্ট্রপতি।

 

জানা গেছে, আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টারযোগে মিঠামইনে এসে সেনানিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এদিন বিকেলে আওয়ামী আয়োজিত জনসভায় যোগ দেবেন। প্রধানমন্ত্রীর জনসভার মঞ্চ নির্মাণ, সাজসজ্জাসহ চলছে নানা কর্মযজ্ঞ। এক সময়ের অবহেলিত হাওড়ে এরই মধ্যে লেগেছে উন্নয়নের ছোঁয়া। বদলে গেছে জীবনযাত্রা। বিষ্ময়কর অলওয়েদার সড়ক নির্মাণের পর যোগাযোগ ব্যবস্থায় এসেছে আমূল পরিবর্তন। নির্মাণ শুরু হতে যাচ্ছে ১৫ কিলোমিটার দীর্ঘ উড়াল সড়কও।

 

সর্বশেষ ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার মিঠামইন সফর করেন। তখন আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন। দীর্ঘ ২৫ বছর পর প্রধানমন্ত্রী মিঠামইন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

 

ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে শেষ সময়ের প্রস্তুতিতে সময় পার করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে রাস্তাঘাট। জনসভা সফল করতে চলছে সভা-সমাবেশ। সেনানিবাস উদ্বোধন ও জাতীয় পতাকা উত্তোলন শেষে প্রধানমন্ত্রী কামালপুরে রাষ্ট্রপতির বাড়িতে যাবেন। সেখানে দুপুরের খাবারের পর বিকেল ৩টায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

 

জানা গেছে, স্থানীয় হেলিপ্যাডে আয়োজিত প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে দফায় দফায় সভা করছে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগ। এছাড়াও করিমগঞ্জ, তাড়াইল, বাজিতপুর ও  নিকলীতেও নেতাকর্মীরা সমাবেশ সফল করতে প্রস্তুতি নিচ্ছেন। কেউবা সড়কপথে আবার অনেকে নৌপথে মিঠামইনে যাবেন। জনসভায় কয়েক লাখ মানুষের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে।

 

আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রী আগমনকে ঘিরে হাওরের ব্যাপক উৎসাহ উদ্দীপনা কাজ করছে। আমরা সবাই মাননীয় প্রধানমন্ত্রীকে স্বাগতম জানাচ্ছে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছি। ঘরের আদলে দ্রুত তৈরি হচ্ছে জনসভামঞ্চ। দিনরাত কাজ করছে শ্রমিকরা। আর এ কাজ তদারকি করছে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। স্থানীয়রা বলছেন, ২৫ বছর আগে প্রধানমন্ত্রী যখন মিঠামইনে গিয়েছিলেন, তখন সেখানে কোনো রাস্তাঘাট কিংবা যানবাহন ছিল না। ছিল না কোনো অবকাঠামো বা উন্নয়ন কর্মকাণ্ড। সবমিলিয়ে চরম অবহেলিত জনপদ হিসেবে পরিচিতি ছিল মিঠামইন। তবে আওয়ামী লীগ সরকারের হাত ধরে গত ১৪ বছরে রাস্তাঘাটসহ বিপুল উন্নয়ন হয়েছে হাওরাঞ্চলের। এ কারণে প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ হাওরবাসী। একই সঙ্গে তিনি মিঠামইনে যাওয়ায় খুব খুশি তারা।

 

নৌকার আদলে জনসভা মঞ্চ: কিশোরগঞ্জের মিঠামইন সদরের হেলিপ্যাড মাঠে আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুধী সমাবেশ সফল করতে ইতিমধ্যে নৌকার আদলে মঞ্চ তৈরির কাজ সোমবার শেষ হয়েছে। ৪২ ফুট দৈর্ঘ্যের মঞ্চের অবকাঠামো নির্মাণসহ প্রায় সব প্রস্তুতি শেষ পর্যায়ে বলে জানিয়েছেন আওয়ামী লীগের জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতারা। ঢাকার পিআইএআরও ডেকোরেটার্স মঞ্চটি তৈরি করছে। মঞ্চে একসঙ্গে বসতে পারবেন ১০০ জন অতিথি।

 

গত রোববার ও সোমবার সন্ধ্যায় মঞ্চ পরিদর্শন করেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মসিউর রহমান হুমায়ুন, সুপ্রিম কোর্টের আইনজীবী শামসুন্নাহার নিলি, মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামালসহ বিভিন্নস্তরের নেতাকর্মীরা।

 

জনসভা সফল করতে নেতাকর্মীদের পোস্টার-ব্যানার ও বিলবোর্ডে ছেয়ে গেছে হাওরের প্রবেশ পথ ও বিভিন্ন পয়েন্ট। সুধী সমাবেশের হেলিপ্যাড মাঠের আয়ত ৬ একর যাতে প্রায় লক্ষাধিক মানুষ ধারণ করবে। আয়োজকরা জানিয়েছেন, জনসভার স্থান থেকে প্রধানমন্ত্রীর ভাষণ প্রচারে হেলিপ্যাড মাঠ ও আশপাশের এলাকায় লাগানোর জন্য ঢাকা থেকে আসছে ১০০টি মাইক।

 

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন অষ্টগ্রাম) সংসদ সদস্যে রেজওয়ান আহম্মদ তৌফিক জানান, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের হাওরকে অনেক কিছু দিয়েছেন। ঊনার কাছে নতুন করে আমাদের কিছু চাওয়ার নেই। হাওরবাসী শুধু ঊনাকে এক নজর দেখার জন্য  দীর্ঘ অপেক্ষার প্রহর গুনছে। আর একটি দিন পর সেই মাহেন্দ্রক্ষণ। হাওরবাসীর ঊনাকে স্বাগত জানাতে সার্বিক প্রস্তুতি ইতিমধ্যে ই সম্পন্ন করেছে। বর্তমান হাওরের উন্নয়ন প্রধানমন্ত্রীর স্পর্শেই হয়েছে, তাই আমরা চাচ্ছি উনি সেটি নিজের চোখে দেখে যাক।

 

আওয়ামী লীগ আয়োজিত কিশোরগঞ্জের মিঠামইনের জনসভা সফল করতে কটিয়াদী উপজেলা,নিকলী ও অষ্ট্রগ্রাম-বাজিতপুরের গুরুত্বপূর্ণ সড়ক ও অলিগলিতে নেতাকর্মীদের পোস্টার-ব্যানার ও বিলবোর্ডের পাশাপাশি নজর কেড়েছে আলোচিত পুলিশ (সাবেক) কর্মকর্তা আব্দুল কাহার আকন্দের পোস্টার-ব্যানার। শুধু তাই নয়, হাওরের প্রবেশ পথ ও বিভিন্ন পয়েন্টে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরেছেন কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের নৌকার সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী আব্দুল কাহার আকন্দ। প্রধানমন্ত্রীর সমাবেশকে মহাসমাবেশে পরিণত করতে নদীপথে দুই সহস্রাধিক ইঞ্জিনচালিত ট্রলারে করে দলের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে তিনি মিঠামইনের সমাবেশস্থলে আসবেন।

 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, জনসভাস্থল হেলিপ্যাড মাঠসহ পুরো উপজেলা সদর ও আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাত-দিন ২৪ ঘণ্টা আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে জনসভার মাঠ। জনসভার দিন নিরাপত্তা ব্যবস্থা আরও কঠোর হবে।

 

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আবুল কালাম আজাদ জানান, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/এসএপি

Link copied!