AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভিউ বাড়াতে বিমান ধ্বংস, যে শাস্তি হলো ইউটিউবারের


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:১৪ এএম, ৫ ডিসেম্বর, ২০২৩
ভিউ বাড়াতে বিমান ধ্বংস, যে শাস্তি হলো ইউটিউবারের

ইউটিউব চ্যানেলে ভিউ বাড়তে অভিনব ফন্দি আটলেন এক ইউটিউবার। ভিউ বাড়ানোর জন্য ওই ইউটিউবার একটি বিমান ধ্বংস করে। এ ঘটনায় তাকে দোষী সাব্যস্ত করে ছয় মাসের জেল দেয়া হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) এ তথ্য জানায় মার্কিন কর্তৃপক্ষ। খবর এনডিটিভি।

ট্রেভর জ্যাকব নামের ওই ইউটিউবার তার নিজের এক ইঞ্জিনবাহী বিমানটি নভেম্বর মাসে উড্ডয়ন করে। পরে সেটির ধ্বংস ঘটায়। বিমান বিধ্বস্তের দৃশ্যটি পরে ইউটিউবে ছাড়া হয়। এতে দেখা যায় বিমানটি উড্ডয়ন করার পর ট্রেভর জ্যাকব বিমান থেকে লাফিয়ে পড়ে। এরপরই বিমানটি পাহাড়ে ধাক্কা লেগে বিধ্বস্ত হয়।

এ ঘটনার কয়েক সপ্তাহ পর তদন্তে নামে যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন সেবা বোর্ড এবং কেন্দ্রীয় এভিয়েশন প্রশাসন। তারা জ্যাকবকে বিমানের ধ্বংসাবশেষ সংরক্ষণ করার নির্দেশ দেয়।

তবে ওই ইউটিউবার তদন্ত কর্মকর্তাদের জানিয়েছেন, বিমানটি কোথায় বিধ্বস্ত হয়েছে সেটি সে জানে না। বিমানটির ধ্বংসাবশেষ খেঁাজার জন্য বন্ধুকে নিয়ে হেলিকপ্টারে করে ওই এলাকায় যান। কিন্তু বিমানটি তারা খুঁজে পায়নি।

তবে তদন্ত কর্মকর্তারা তদন্তে গিয়ে বিমান বিধ্বস্তের বিষয়ে সত্যতা পায়। পরে জ্যাকভের লাইসেন্স বাতিল করা হয় এবং তাকে ছয় মাসের জেল দেয়া হয়।

এদিকে জ্যাকব স্বেচ্ছায় বিমান ধ্বংস করার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, জ্বালানি ফুরিয়ে যাওয়ায় বিমানটি বিধ্বস্ত হয়েছে।


একুশে সংবাদ/এসআর

Link copied!