AB Bank
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্ব ইজতেমায় জুমার নামাজ পড়াবেন যিনি


Ekushey Sangbad
ধর্ম ডেস্ক
১০:৪১ এএম, ২ ফেব্রুয়ারি, ২০২৪
বিশ্ব ইজতেমায় জুমার নামাজ পড়াবেন যিনি

বিশ্ব ইজতেমার ময়দানে আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) লাখ লাখ মুসল্লির অংশগ্রহণে জুমার নামাজ অনুষ্ঠিত হবে। দুপুর ১টা ৩০ মিনিটে জুমার নামাজ শুরু হওয়ার কথা রয়েছে।নামাজে ইমামতি করবেন তাবলীগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বি মাওলানা জুবায়ের।

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে দেশ-বিদেশের লাখ লাখ মানুষ বিশ্ব ইজতেমায় অংশ নিয়েছেন। এ ছাড়া তাদের সঙ্গে দেশের বৃহত্তম জুমার নামাজে অংশ নিতে ভোর থেকে হাজার হাজার মুসল্লি ইজতেমা ময়দানে ছুটে আসেন।

এর আগে বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমা। শুক্রবার ফজর নামাজের পর পাকিস্তানের মাওলানা আহমদ বাটলার আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আর মাওলানা আহমদ বাটলার বয়ান তাৎক্ষণিকভাবে বাংলায় তরজমা করছেন মাওলানা নুরুর রহমান।

মাওলানা আহমদ বাটলার বয়ানের পর সকাল ১০টায় তালিম করবেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। তার তালিমের পরপরই দেশের বৃহত্তম জুমার নামাজের প্রস্তুতি শুরু করা হবে। শুক্রবার জুমার নামাজ পড়াবেন মাওলানা জুবায়ের। জুমার নামাজের পর বয়ান করবেন জর্ডানের মাওলানা খতিব, আছরের নামাজের পর বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের ও মাগরিবের পর ভারতের মাওলানা আহমদ লাট বয়ান করবেন।


একুশে সংবাদ/এস কে 

Link copied!