AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশিসহ দুই শতাধিক অভিবাসী আটক


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০২:৪০ পিএম, ৮ জুন, ২০২৪
মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশিসহ দুই শতাধিক অভিবাসী আটক

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের ধরতে নিয়মিত অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় দেশটির জহুর রাজ্যে অভিযান চালিয়ে ১২৩ বাংলাদেশিসহ ২১৪ জন অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ।

শনিবার (৮ জুন) ইমিগ্রেশনের ডেপুটি ডিরেক্টর জেনারেল (অপারেশন্স) জাফরি এমবোক তাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার দিবাগত রাত পৌনে ১টার দিকে জহুর রাজ্যের কামপুং বেলোকক এবং ভোর সাড়ে ৩টার দিকে জোহর বারুর জালান লিংকরণ দালামের কাছে শ্রমিকদের বসতিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

এমবোক তাহা জানান, প্রথম অভিযানটি চালানো হয় কামপুং বেলোককে। সেখানে বিভাগীয় কর্মীদের গত দুই সপ্তাহের নজরদারির পর ২৫২ জনের কাগজপত্র যাচাই বাচাই শেষে  বিভিন্ন অপরাধে ৯২ জনকে আটক করা হয়।

এসময় অবৈধ অভিবাসীদের আশ্রয় দেয়ার অভিযোগে ৬২ বছর বয়সী এক স্থানীয় ব্যক্তিকেও আটক করা হয়। আটকদের মধ্যে ৫৩ জন বাংলাদেশি ছাড়াও চীনের ৩০ জন, ভারতের চারজন, ইন্দোনেশিয়ার চারজন ও পাকিস্তানের একজন রয়েছেন। আটকদের সবার বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে।

অন্যদিকে, জোহর বারুর জালান লিংকরণ দালামের ডাঙ্গা সিটি মলের কাছে একটি শ্রমিক বসতিতে দ্বিতীয় অভিযানটি পরিচালনা করা হয়। সেখানে ৭২৫ জনের কাগজপত্র যাচাই বাচাই শেষে ১২২ জনকে বিভিন্ন অভিবাসন অপরাধের জন্য আটক করা হয়।

আটককৃতদের মধ্যে বাংলাদেশের ৭০ জন, ইন্দোনেশিয়ার ৩১ জন, মিয়ানমারের ২০ জন এবং পাকিস্তানের একজন রয়েছেন। এসময় অবৈধ অভিবাসীদের আশ্রয় দেয়ার অভিযোগে ৩৫ বছর বয়সী এক স্থানীয় ব্যক্তিকেও আটক করা হয়।

এছাড়া জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনারের (ইউএনএইচসিআর) ভুয়া কার্ড থাকার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ওই ব্যক্তি মিয়ানমার থেকে এসেছেন বলে দাবি করলেও ব্যাকগ্রাউন্ড চেক করে জানা যায় তিনিও একজন বাংলাদেশি। আটকদের জহুর বারুর সেটিয়া ট্রপিকার বিভাগীয় সদর দফতরে পরবর্তী তদন্তের জন্য পাঠানো হয়েছে।

দুটি অভিযানে ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট, সিভিল ডিফেন্স ফোর্স, ন্যাশনাল অ্যান্টি-ড্রাগস এজেন্সি এবং রেলাসহ মোট ১৪০ জন কর্মকর্তা ও বিভাগের কর্মীরা অংশগ্রহণ করেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

সর্বোচ্চ পঠিত - প্রবাস

Link copied!